• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

এশিয়া সেরার লড়াইয়ে আগে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২, ০৭:৩৮ পিএম
এশিয়া সেরার লড়াইয়ে আগে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্বের মুকুট উঠবে কার মাথায়? এই প্রশ্নের উত্তর খুঁজতে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামের মুখোমুখি হয়েছে ‘স্বাগতিক’ শ্রীলঙ্কা ও পাকিস্তান। দুবাইয়ে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

রোববার (১১ সেপ্টেম্বর) এশিয়া কাপের ফাইনালে মাঠে নেমেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। নানা সমস্যা ও দুর্যোগে ভরপুর দুই দেশ এবার খেলবে এশিয়া কাপের ফাইনাল। দুই দলই নিজ দেশের জনগণকে এনে দিতে চায় আনন্দের উপলক্ষ্য। শেষ পর্যন্ত কাউকে না কাউকে হতে হবে হতাশ!

হেরে এশিয়া কাপ মিশন শুরু করা শ্রীলঙ্কাকে শুরুতে আন্ডারডগ ভেবেছিল ক্রিকেট সমর্থকরা। শুরুর বিপর্যয় থেকে ঘুরে দাঁড়িয়ে তারাই এবার এশিয়া কাপের ফাইনালে উঠেছে।

এদিকে পাকিস্তান বরাবরই এশিয়া কাপের ফেবারিট। অধিনায়ক বাবর আজমের ব্যাটে রান না থাকলেও দারুণ বোলিং আক্রমণে ভর করে ম্যাচ নিজেদের করে নিচ্ছে দেশটি। এবার ফাইনালে জয়ের জন্য বোলিং আক্রমণই ভরসা দলটির জন্য।

ফাইনালের আগে একাদশে দুইটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে পাকিস্তান। উসমান শিনওয়ারি ও হাসান আলির পরিবর্তে একাদশে ঢুকেছেন শাদাব খান ও নাসিম শাহ। বিপরীতে শ্রীলঙ্কার একাদশে নেই কোনো পরিবর্তন।

পাকিস্তান স্কোয়াড
মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, শাদাব খান, আসিফ আলি, হারিস রউফ, নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা স্কোয়াড
পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, দানুস্কা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, প্রমোদ মাদুশানে, মহেশ থিকসানা, দিলশান মাদুশঙ্কা।

Link copied!