• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চাকরি নিয়ে লন্ডন গেলেন সৌরভ কন্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ১০:২৮ এএম
চাকরি নিয়ে লন্ডন গেলেন সৌরভ কন্যা
সৌরভ ও তার কন্যা সারা। ছবি: সংগৃহীত

লন্ডনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংস্থা ইনোভারভিতে চাকরি পেয়েছেন সৌরভ গাঙ্গুলির কন্যা সানা। ইতোমধ্যেই চাকরিতে যোগও দিয়েছেন তিনি।

সানা বলেছেন, ইনোভারভিতে তিনি ইন্ডাস্ট্রির সেরাদের সঙ্গে কাজ করতে পারব, সে কারণেই এই সংস্থায় চাকরি পেয়ে উচ্ছ্বসিত। ১০ লাখের মধ্যে একজন এ সুযোগ পায়।

ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও কৃতি ব্যাটার সৌরভ জানান, নতুন চাকরি পেয়েছে তার মেয়ে সানা। আর তাই বাবা হিসাবে সৌরভের মেয়ের জন্য গর্ব হবে সেটাই স্বাভাবিক।

প্রসঙ্গত, সানার পড়াশোনা ইংল্যান্ডে। উচ্চশিক্ষার জন্য সেখানে গিয়েছিলেন সৌরভ-ডোনা কন্যা।

ইউসিএলে অর্থনীতি নিয়ে স্নাতক করেছেন তিনি। মাস খানেক আগে সানা যে বিশ্ববিদ্যালয়ে পড়েছেন, তার সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে ইংল্যান্ড গিয়েছিলেন সৌরভ ও ডোনা। সেখান থেকে ফিরেই সৌরভ মেয়ের চাকরির খবর জানান।

সৌরভ বলেন, সানা নতুন চাকরি পেয়েছে বিশ্বাসই হচ্ছে না। লন্ডনের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সংস্থায় ইন্টার্নশিপ করেছিল সানা। সে কারণে এবার দুর্গা পূজায় কলকাতায়ও আসতে পারেনি।

সানা জানান, ইন্টার্নশিপ করার সময়ই তার সঙ্গে ইন্ডাস্ট্রির প্রথম সারির কর্মকর্তাদের আলাপ হয়েছিল। তাদের ক্যারিয়ারে মেন্টর হিসাবে পাওয়ার সুযোগ হাতছাড়া করেননি সৌরভ কন্যা।

অন্যদিকে ইনোভারভির পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সানার মতো প্রতিভাবানকে পেয়ে তারা আপ্লুত। ক্যারিয়ার শুরুর জন্য সানা যে তাদের সংস্থাকে বেছে নিয়েছেন, তাতে তারা খুশি।
 

Link copied!