• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

সোহাগের শাস্তি, প্রশ্ন শুনে সালাউদ্দিনের ‘থ্যাংক ইউ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ০৪:২৫ পিএম
সোহাগের শাস্তি, প্রশ্ন শুনে সালাউদ্দিনের ‘থ্যাংক ইউ’

 সংবাদ সম্মেলন শেষে উঠে যাচ্ছিলেন তখনই প্রশ্ন করা হলো, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ফিফা নিষিদ্ধ করার ঘটনাটি দেশের ফুটবলের  জন্য লজ্জাজনক কি না? প্রশ্নটা শুনে তড়িঘড়ি করে  ‘থ্যাংক ইউ’ বলেই উঠে চলে গেলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

গতকাল আবু নাঈম সোহাগ নিষিদ্ধ হওয়ার পর আজ সংবাদ সম্মেলন করেন সালাউদ্দিন। তবে সেখানে নিজেই বিষয়টি নিয়ে বেশি কথা বলেছেন, প্রশ্ন করার সুযোগ দিয়েছেন কম। বলা ভালো প্রশ্ন না করতে দেওয়ার চেষ্টা করেছেন।

তবে ফিফার সিদ্ধান্ত মেনে সোহাগকে আপাতত সব ধরনের ফুটবলীয় কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সালাউদ্দিন। তিনি বলেন, "একটা খারাপ সংবাদের কারণে আজকে আমরা সবাই একত্রীত হয়েছি। বাফুফে সাধারণ সম্পাদক দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। কালকে আমিও জানতে পেরেছি এটা। কিছু ডকুমেন্ট পড়েছি, পুরোপুরি পড়তে পারিনি। নিষেধাজ্ঞা যখন দেখা হয়েছে, উনাকে (বাফুফেতেও) নিষিদ্ধ করা হয়ে গেছে।"

বাফুফের দুইজন সহসভাপতি দেশের বাইরে আছেন। তারা দেশে ফিরলে পরবর্তী সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান সালাউদ্দিন। "পরের জরুরি সভা ডেকে সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম। দুজন সহসভাপতি দেশের বাইরে আছেন, কাল পৌঁছাবেন। পরের পদক্ষেপ কি নেবো, পরশু মিটিং করে সবাইকে জানিয়ে দিবো" যোগ করেন তিনি।  

আপাতত ফিফার নিষেধাজ্ঞার চিঠিটাই অনুসরণ করছে বাফুফে বলে জানান সালাউদ্দিন বলেছেন। তিনি বলেন, ‘ফিফা বলেছে নিষিদ্ধ রাখতে, সেটাই করা হয়েছে। ওখানেই আছি আমরা। আরও বাদ বাকি কী পদক্ষেপ নেবো, সেটার জন্য আরও দুইদিন অপেক্ষা করতে হবে। সোমবার ফিফা খুলবে। জেনারেল সেক্রেটারির সঙ্গে আলোচনার পর আমরা নিজেরা সভা করে পরবর্তী পদক্ষেপ নেবো।’

 

 

 

 

Link copied!