• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শান্ত-মিরাজের নাম লিখা হলো গাদ্দাফির অনার্স বোর্ডে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৪:৫৫ পিএম
শান্ত-মিরাজের নাম লিখা হলো গাদ্দাফির অনার্স বোর্ডে
ছবি: সংগৃহীত

এশিয়া কাপে বাঁচা-মরার লড়াইয়ে বাংলাদেশের ব্যাটাররা আফগানিস্তান বোলারদের ব্যাট হাতে শাসন করেছে। এদিন নাজমুল হোসেন শান্ত এবং মেহেদী হাসান মিরাজ দুজনই ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি দেখা পেয়েছেন। ২০১৭ সালের পর এক ম্যাচে দুই টাইগার ক্রিকেটারের সেঞ্চুরির দেখা গেল এই ম্যাচে। আফগানদের ৮৯ রানে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করে নিয়েছে সাকিববাহিনী।

আফগানদের বিপক্ষে টাইগারদের এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। আর এই ম্যাচে শান্ত-মিরাজ সেঞ্চুরি করাই গাদ্দাফি স্টেডিয়ামের অর্নাস বোর্ডে নাম উঠেছে এই দুই টাইগার ক্রিকেটারের। এর আগে ২০০৮ সালে সেঞ্চুরি করে এই বোর্ডে নাম তুলেছিলেন মোহাম্মদ আশরাফুল। পাকিস্তানের ঐতিহ্যবাহী এই স্টেডিয়ামে কোনো ক্রিকেটার ওয়ানডেতে ৫ উইকেট এবং সেঞ্চুরি করলে তার নাম যুক্ত হয় এই মাঠের অনার্স বোর্ডে। তাই শান্ত-মিরাজের নাম উঠেছে সেই কারণেই। 

অনার্স বোর্ডে দুই বাংলাদেশির নাম ওঠার বিষয়টি রোববার (৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিসিবি জানায়, “বাংলাদেশের পক্ষে দুই সেঞ্চুরিয়ান মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের অনার্স বোর্ডে নিজেদের নাম লিখিয়েছে।”

লাহোরে বাংলাদেশের দুর্দান্ত এই জয়ে ব্যাট হাতে বাংলাদেশ ইনিংসের নেতৃত্ব দিয়েছেন মিরাজ এবং শান্ত। দলীয় ৬৩ রানে দুই উইকেট পড়ার পর দুজনে মিলে গড়েছেন ১৯৪ রানের জুটি।ওপেনিংয়ে নামা মিরাজ খেলেছেন ১১২ রানের দারুক এক ইনিংস। যদিও আঙুলে ক্র্যাম্পের কারণে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় তার। আর শান্ত ফিরে গিয়েছেন রান-আউটের ফাঁদে পড়ে। তবে ততক্ষণে তার নামের পাশে যুক্ত হয়েছে ১০৪ রান।

Link copied!