• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ইংল্যান্ডের বিপক্ষে হারের পর জরিমানাও গুনল বাংলাদেশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ১০:২৪ এএম
ইংল্যান্ডের বিপক্ষে হারের পর জরিমানাও গুনল বাংলাদেশ
বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে বিশ্বকাপের ১৩তম আসরটা জয় দিয়ে শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারতে হয়েছে। জয়ের ধার ধরে রাখতে পারেনি সাকিব আল হাসানের দল। ইংলিশদের বিপক্ষে হারের পর জরিমানা গুনতে হচ্ছে বাংলাদেশ দলের। স্লো-ওভার রেটের কারণে সাকিবদের এ জরিমানা।

এদিন টস জিতে জস বাটলারের দলকে আগে ব্যাটিংয়ে পাঠানোর পর রানের ফোয়ার থামাতে পারছিল না টাইগার বোলাররা। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে ইংলিশ ব্যাটাররা। তবে শেষদিকে নিয়ন্ত্রিত বোলিং দেখা যায় বাংলাদেশের। এদিন ইনিংসের শেষ ১০ ওভার বল করতে বেশি সময় নিয়ে ফেলেছে টাইগার পেসাররা।

যে কারণে আইসিসি জরিমানা করেছে বাংলাদেশ দলকে। সংস্থাটি জানায়, বাংলাদেশের ক্রিকেটারদের নিজ নিজ ম্যাচ ফি’র ৫ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ৪৯ ওভার শেষ করে বাংলাদেশ। কিন্তু তখনও বাকি ছিল ১ ওভার। তাই শাস্তি স্বরূপ ম্যাচ ফির ৫ শতাংশ কেটে নেওয়া হবে। স্লো-ওভার রেটের কারণে ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথের সিদ্ধান্তে এই জরিমানা করা হয়েছে সাকিবদের। এই জরিমানা অবশ্য মেনে নিয়েছে অধিনায়ক সাকিব আল হাসান। তাই প্রয়োজন পড়েনি কোনো আনুষ্ঠানিক শুনানির।

এছাড়াও মঙ্গলবার (১০ অক্টোবর) ইংল্যান্ডের কাছে হেরে যাওয়া ম্যাচে মাঠেই একটি শাস্তি পেতে হয়েছে বাংলাদেশ দলকে। স্লো ওভার রেটের কারণে শেষ ২ ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে ১ জন ফিল্ডার কম রাখতে পেরেছিল টাইগাররা।

Link copied!