• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ইংল্যান্ডে দলের সঙ্গে সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৬, ২০২৩, ০১:১৩ পিএম
ইংল্যান্ডে দলের সঙ্গে সাকিব

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৯ মে। এই সিরিজকে সামনে রেখে চার দফায় দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এক দলের সাথেও যেতে পারেননি অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার পঞ্চম দফায় শুক্রবার সকালে ইংল্যান্ডে পৌঁছান এই তারকা।

গত রোববার রাতে কোচ ও সাপোর্টিং স্টাফরা বিমানে করে দেশ ছেড়েছিল। এই বহরে ক্রিকেটারদের মধ্যে ছিলেন কেবল নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলি। আরেক ফ্লাইটে সোমবার অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে অধিকাংশ ক্রিকেটার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা হন। সকাল ১০টার দুই ফ্লাইটে ১২জন ক্রিকেটার দেশ ছাড়েন।

পারিবারিক কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসর থেকে দেশে ফিরেছিলেন লিটন কুমার দাস। আগেই মোটামুটি নিশ্চিত ছিল, ২ তারিখ ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দিতে পারেন তিনি। দিল্লি ক্যাপিটালসে খেলা আরেক ক্রিকেটার মোস্তাফিজুর রহমানেরও  গত কাল চেমসফোর্ডের উদ্দেশ্যে বিমান ধরার কথা ছিল। তবে তিনি বৃহস্পতিবার ধরলেন চেকসফোর্ডের বিমান।

অলরাউন্ডার সাকিব ছিলেন যুক্তরাষ্ট্রে, পরিবারের সাথে। তিনি সেখান থেকে সরাসরি দলের সাথে যোগ দেন শুক্রবার সন্ধ্যায়। অবশ্য তিনি যোগ দেওয়ার আগেই প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সাকিবের হাতে এখনো অবশ্য দুইদিন অনুশীলনের সময় আছে। ব্যক্তিগতভাবে চাইলে একদিন অতিরিক্ত সময়ও পাবেন তিনি।

ধারণা করা হচ্ছে এই সিরিজ নতুনদের জন্য হবে পরীক্ষা। নতুনরা কেমন করবে তার ওপর নির্ভর করে আসন্ন ভারতে ওয়ানডে বিশ্বকাপের জন্য দল সাজানো হতে পারে।

Link copied!