• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

মসজিদে আত্মঘাতী হামলার ঘটনায় ‘হৃদয় কাঁদছে’ আফ্রিদির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ১২:২০ পিএম
মসজিদে আত্মঘাতী হামলার ঘটনায় ‘হৃদয় কাঁদছে’ আফ্রিদির

পাকিস্তানের পেশোয়ারের পুলিশ লাইন এলাকায় সোমবার একটি মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটে। পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোওয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়।

এই ঘটনায় পাকিস্তান তো বটেই, বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে। আত্মঘাতী এই হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২ জনে। আহত হয়েছেন আরও অন্তত দেড়শ জন। মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভোরের দিকে মসজিদের ধ্বংসাবশেষ থেকে আরও নয়টি মৃতদেহ উদ্ধার করা হয়।

ক্রিকেটার শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের মতো ক্রিকেট তারকারা ন্যাক্কারজনক এই ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রার্থনা করেছেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি তাদের সমবেদনা জানাচ্ছেন।

এক টুইটার বার্তায় আফ্রিদি সমবেদনা জানিয়ে লিখেছেন, “আমার হৃদয় কাঁদছে আমার দেশের মানুষদের কষ্টে দেখে। সকল ক্ষতিগ্রস্ত যাতে দ্রুত এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারে তার জন্য প্রার্থনা করছি। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর ভাবনা ও কষ্ট বুঝতে পারছি। এসব থামাতে হবে!”

টুইটার বার্তায় ক্রিকেটার হাফিজ লেখেন, “পেশোয়ারের ঘটনা বিরক্তিকর ও বেদনাদায়ক । বিদেহী আত্মার জন্য প্রার্থনা এবং সব ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমাদের শান্তি চাই। আমিন।”

পাকিস্তানের ইংরেজি দৈনিক দ্য ডন জানিয়েছে, পুলিশকে লক্ষ্য করে এ আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছিল। এ হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান (টিটিপি)।

Link copied!