• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১,

সহসাই জাতীয় দলে ফিরছেন না সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০২:২০ পিএম
সহসাই জাতীয় দলে ফিরছেন না সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

নিজেদের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে আসন্ন ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না সাকিব আল হাসান, এটা পুরোনো খবর। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও তাকে পাচ্ছে না বাংলাদেশ। বৃহস্পতিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান।

জাতীয় দলের সাবেক পেস তারকা জালাল ইউনুস জানিয়েছেন, শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছেন টাইগার এই অলরাউন্ডার। ফলে জাতীয় দলে সাকিবের ফেরা আরও দীর্ঘ হচ্ছে।

গেল বছরের ওয়ানডে বিশ্বকাপের পর আর জাতীয় দলের হয়ে খেলেননি সাকিব। আঙুলের ইনজুরির পর যুক্ত হয় চোখের সমস্যাও। সবমিলিয়ে বেশ অস্বস্তিতেই ছিলেন তিনি। মাঝে কয়েক দেশে ডাক্তারও দেখিয়ে এসেছেন। বিপিএল খেললেও চোখের সমস্যাটা স্পষ্ট বোঝাই যাচ্ছিল। অবশ্য বাজে সময় কাটিয়ে বিপিএল দিয়েই ব্যাট-বলে পুরোদমে ফর্মে ফিরেছেন সাকিব।

চেনা ফর্মে ফিরলেও জাতীয় দলে সহসাই দেখা মিলছে না সাকিবের। চলতি বছরের জুনে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। তার আগে মার্চে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। বিশ্বকাপের প্রস্তুতির শুরুটা শ্রীলঙ্কাকে দিয়ে হলেও সেখানে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। 

চোখের সমস্যার কারণে বিপিএলের প্রথম দিকে রীতিমতো সংগ্রাম করেছেন সাকিব, পরে তার ফর্মে ফেরা নিয়ে দেশের ক্রিকেটে স্বস্তি ফিরেছে। এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘সাকিবের ফর্মে ফিরে আসাটা ভালো খবর। সে ফর্মেই ছিল তবে তার চোখে একটা সমস্যা ছিল তার জন্য একটা সমস্যা হচ্ছিল।’ 
 

Link copied!