• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের বন্যা বইবে না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪, ০২:৩৯ পিএম
‘টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের বন্যা বইবে না’
ডেভিড ওয়ার্নার। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার কৃতী ওপেনার ডেভিড ওয়ার্নার মনে করেন ভারতের আইপিএলের মত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের বন্যা বইবে না। 

চলতি আসরের আইপিএলে বইছে রানের বন্যা। এই মৌসুমে এক ইনিংসে ২০০ রান তোলা হয়ে গেছে স্বাভাবিক ব্যাপার। এর কম রানের পুঁজি গড়লেই বিপদ। অর্থাৎ ম্যাচ জেতা কঠিন। এই মৌসুমে দুইবার আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড করেছে হায়দরাবাদ।

২০১৩ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর করা ২৬৩ রানের রেকর্ড ভেঙে গত ২৭ মার্চ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ ২৭৭ রান তোলে হায়দারাবাদ। এরপর ১৫ এপ্রিল নিজেদের সেই রেকর্ডও ভেঙে দেয় ভারতের দক্ষিণ অঞ্চলের ফ্র্যাঞ্চাইজিটি। এবার বেঙ্গালুরুর বিপক্ষে ৩ উইকেটে ২৮৭ রান করে হায়দরাবাদ।

আইপিএলে এই রানবন্যা দেখে অনেকেই মনে করছেন আগামী ১ জুন থেকে শুরু হতে বিশ্বকাপেও এবার রানের বন্যা বইবে। যা রীতিমত বাংলাদেশের জন্য আশঙ্কার।

সে হিসেবে বাংলাদেশকে কিছুটা হলেও আশার বাণী শুনিয়েছেন ওয়ার্নার। আইপিএলের মতো বিশ্বকাপের ম্যাচগুলো হাইস্কোরিং হবে না মনে করেন এই অস্ট্রেলিয়ান ব্যাটার। তার ধারণা, বিশ্বকাপের পিচগুলো ভারতের পিচের মতো এতটা ফ্ল্যাট নয়। ফলে এত বেশি রান উঠবে না।

ওয়েস্ট ইন্ডিজ প্রিমিয়ার লিগের অভিজ্ঞতার আলোকে ওয়ার্নার বলেন, ‘সেগুলো (পিচ) ধীরগতির হতে পারে এবং কিছুটা টার্নিং পিচ হবে। উইকেট কিছুটা নিচু এবং ধীরগতির হতে পারে।’

আর আইপিএলের পিচ সম্পর্কে ওয়ার্নার বলেন, ‘উইকেটগুলো খুব ভালো হয়েছে। খুবই ফ্ল্যাট, খুব কমপ্যাক্ট এবং খুব বেশি স্কোরিং। যখন আপনি ছোট বাউন্ডারি পাবেন, আপনি খুব বড় স্কোর দেখতে যাচ্ছেন।’

Link copied!