• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

রোনালদোর জোড়া গোল, ইউরোপীয় বাছাই পর্বের শুভ সূচনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০৪:৩৪ পিএম
রোনালদোর জোড়া গোল, ইউরোপীয় বাছাই পর্বের শুভ সূচনা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার মাঠে নেমেছিল পর্তুগাল। লিচটেনস্টাইনের বিপক্ষে নেতৃত্বের আর্মব্যান্ড ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর হাতেই। তার রেকর্ডের দিনে জোড়া গোলোসহ ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে পর্তুগিজরা।

ক্রিশ্চিয়ানো রোনালদো কাতার বিশ্বকাপে দেশের হয়ে ছিলেন পুরোপুরি ব্যর্থ। নকআউট পর্বে তার দল বাদ হওয়ার আগেই অবশ্য পর্তুগিজ এই তারকাকে বসতে হয় বেঞ্চে। এই তারকা জানিয়েছিলেন যে, তিনি ২০২২ বিশ্বকাপে পর্তুগালের হয়ে বেঞ্চ হওয়ার পরে আন্তর্জাতিক অবসরের কথা ভেবেছিলেন।

পর্তুগালের কোচ হিসেবে রবের্তো মার্টিনেজের পথচলা শুরু হয়েছে এই ম্যাচের মাধ্যমে। মরক্কোর কাছে হেরে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় হয় পর্তুগালের। বিদায়ের পর কোচ ফার্নান্দো সান্তোসকে বরখাস্ত করে পর্তুগাল। তার স্থলাভিষিক্ত হন বেলজিয়ামের সাবেক কোচ মার্টিনেজ। লিসবনে বৃহস্পতিবার রাতে ‘জে’ গ্রুপের ম্যাচে তার দল দাপটের সঙ্গেই ম্যাচ জয় করেছে। রোনালদোর দুই গোল ছাড়াও গোলের দেখা পান জোয়াও ক্যানসেলো ও বার্নার্দো সিলভা।

ম্যাচের দ্বিতীয়ার্ধের ৫১ ও ৬৩ মিনিটে গোল আদায় করেন রোনালদো। প্রথমটি পেনাল্টি থেকে এলেও দ্বিতীয় গোল আদায় করেন দৃষ্টিনন্দন ফ্রি-কিকে।

এই ম্যাচে মাঠে নেমে রেকর্ড গড়েছেন রোনালদো। কুয়েতের বাদের আল-মুতাওয়াকে ছাড়িয়ে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি (১৯৭) ম্যাচ খেলার রেকর্ড নিজের দখলে নেন রোনালদো।
 

Link copied!