• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
কাতার বিশ্বকাপ

অশ্রুসজল বিদায়ের পর রোনালদোর আবেগঘন বার্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২, ১০:১৯ পিএম
অশ্রুসজল বিদায়ের পর রোনালদোর আবেগঘন বার্তা

মরক্কোর কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই নিশ্চিত হয়েছে পর্তুগালের বিদায়। ১-০ ব্যবধানে হারা ম্যাচে নিজেই নিজের ছায়া হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অবশ্য ম্যাচের শুরুতেই সাইড বেঞ্চেই হয়েছিল তার জায়গা। ম্যাচ শেষে অশ্রুসজল চোখে মাঠ ছেড়েছিলেন এই পর্তুগিজ সুপারস্টার। ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পর এক আবেগঘন বার্তা দিয়েছেন রোনালদো।

রোনালদোর আবেগঘন ওই বার্তাটি সংবাদ প্রকাশের পাঠকদের জন্য অনুবাদ করে তুলে ধরা হলো।

“পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন ছিল। সৌভাগ্যবশত পর্তুগালের জার্সিতে ও অন্যান্য ক্লাবের হয়ে আন্তর্জাতিক মাত্রা অনেক শিরোপা জিতেছি। দেশের নাম সর্বোচ্চ পর্যায়ে রাখা ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন।

আমি এর জন্য লড়াই করেছি। আমি এই স্বপ্নের জন্য কঠোর পরিশ্রম করেছি। সবসময় বড় বড় খেলোয়াড়দের পাশে  থেকে ১৬ বছরের বেশি সময়ে পাঁচটি বিশ্বকাপে আমি গোল করেছি। লক্ষ লক্ষ পর্তুগিজ আমাকে সমর্থন দিয়েছে আমি আমার সবকিছু নিংড়ে দেওয়ার চেষ্টা করেছি। এই সব কিছু নিংড়ে দিয়ে মাঠে খেলেছি। আমি কখনো লড়াই থেকে মুখ ফিরিয়ে নেইনি এবং আমি স্বপ্নকে কখনো দূরে ঠেলে দেইনি।

দুঃখজনকভাবে গতকাল আমাদের স্বপ্ন শেষ হয়েছে। আমি শুধু তোমাদের সবাইকে জানাতে চাই যে অনেক কিছু বলা হয়েছে, লেখা হয়েছে ও অনেক কিছু অনুমান করা হয়েছে, কিন্তু পর্তুগালে আমার চেষ্টা এক মুহূর্তের জন্যও পরিবর্তিত হয়নি। আমি সবসময় এক ছিলাম এবং চেষ্টা করেছি সবার লক্ষ্য পূরণ করতে। আমি আমার সহকর্মী ও দেশের প্রতি কখনও মুখ ফিরিয়ে নেব না।

এখন  আর এর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ পর্তুগাল। ধন্যবাদ কাতার। স্বপ্নটা যতদিন টিকে ছিল, স্বপ্নটা সুন্দর ছিল... এখন, এটা আশা করা হচ্ছে সবকিছু ঠিক হয়ে উঠবে এবং প্রত্যেককে তাদের নিজেদের সিদ্ধান্ত নিতে পারবে।”

পুরো বার্তায় পর্তুগালের জার্সিতে কাতারে নিজের চেষ্টা ও দলের সবার লক্ষ্য কী ছিল তাই তুলে ধরেছেন রোনালদো। সব সময় জাতীয় দলের হয়ে সেরাটাই খেলতে চান বলে জানান তিনি। তবে ক্যারিয়ার নিয়ে কী সিদ্ধান্ত হবে তা নিশ্চিত করেননি এই ফরোয়ার্ড। 

Link copied!