• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ারের ১২০০তম ম্যাচে গোল পেলেন রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০১:০২ পিএম
ক্যারিয়ারের ১২০০তম ম্যাচে গোল পেলেন রোনালদো
গোল করার পূর্ব মুহুর্তে রোনালদো। ছবি: সংগৃহীত

সৌদি আরবের প্রো লিগ ফুটবলে রিয়াদ ডার্বিতে আল রিয়াদকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর। শুক্রবার রাতে নিজেদের ঘরের মাঠ আল আওয়াল পার্ক স্টেডিয়ামে মাঠে নামে আল নাসর।

রোনালদোর এটা ছিল ক্যারিয়ারের ১২০০তম পেশাদারী ফুটবল ম্যাচ। তিনি ১০০০তম ম্যাচ খেলেন ২০২০ সালে সিরি-এ লিগে জুভেন্টাস দলের হয়ে। ৩৮ বছর বয়সী রোনালদো এখন ইংলিশ সাবেক গোলকিপার পিটার শিল্টনের পেছনে রয়েছেন সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডে। শিল্টন তার ক্যারিয়ারে ১৩৮৭ ম্যাচ খেলে বিশ্বরেকর্ড গড়েছেন।  

শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে আল নাসর। যে কারণে গোল পেতেও বেশি দেরি হয়নি স্বাগতিকদের। গোল উৎসবের যাত্রাটা শুরু করেন রোনালদো। ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোল করেন এই পর্তুগিজ তারকা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করেন আরেক পর্তুগিজ মিডফিল্ডার ওটাভিও এডমিলসন দা সিলভা মন্তেইরো। এই গোলে অবদান ছিল রোনালদোর। সাবেক রিয়াল মাদ্রিদ তারকার ক্রস থেকে দুর্দান্ত হেডে আল রিয়াদের জালে বল জড়িয়ে দেন ওটাভিও।

ম্যাচের ৬৭ মিনিটে ব্যবধান ৩-০ করেন এন্ডারসন ট্যালিসকা। এর ১ মিনিট পর আল রিয়াদের হয়ে একমাত্র গোল করেন এন্ড্রি গ্রে। ইনজুরি সময়ে (৯০+৪) আরও একটি গোল হজম করে আল রিয়াদ। নিজের দ্বিতীয় ও আল নাসরের হয়ে চতুর্থ গোলটি করেন ট্যালিসকা।

চলতি মৌসুমের এই লিগে ১৬ ম্যাচ খেলে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আল নাসর। ৪৪ পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে আল হিলাল। 

অপরদিকে, সমান ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে নীচ থেকে পঞ্চমে আছে আল রিয়াদ।
 

Link copied!