• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

রোহিত না কোহলি—কার উইকেট পেয়ে বেশি খুশি আফ্রিদি?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩, ১২:৩৩ পিএম
রোহিত না কোহলি—কার উইকেট পেয়ে বেশি খুশি আফ্রিদি?
ছবি: সংগৃহীত

ভারতের দুই ব্যাটিং স্তম্ভ বিরাট কোহলি ও রোহিত শর্মা। শনিবার পাল্লেকেলেতে দুইজনকেই আউট করেছেন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি। দুইজনই এই বাঁ-হাতি পেসারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

বিশ্বের অন্যতম সেরা দুই এই ব্যাটারের উইকেট যেকোনো বোলারের কাঙ্ক্ষিত। কাল দুজনই শিকার হলের আফ্রিদির। কিন্তু কারও উইকেট বেশি রোমাঞ্চিত করেছে তাকে। এই প্রশ্নের উত্তরে ২৩ বছর বয়সী এই পেসার বলেন, “নতুন বলে আমাদের যে পরিকল্পনা ছিল সেটা কাজে লাগাতে পেরেছি। শুরুতেই ভারতের উইকেট ফেলে দিতে চেয়েছিলাম। সেই কাজে সফল। রোহিত এবং কোহলির দুটো উইকেটই আমার ভাল লেগেছে। আলাদা করে কোনো ব্যাটারের নাম বলতে বললে রোহিতের কথাই বলব। বলটা দারুণ ছিল।”

কালকে ম্যাচ শুরু হওয়ার পর বেশ কয়েকবার বৃষ্টি হানা দিয়েছে। শ্রীলঙ্কার ক্যান্ডির আকাশে শনিবার (২ সেপ্টেম্বর) সারাদিন মেঘলা ছিল। পাকিস্তান বোলাররা পরিবেশের সাহায্য পেয়েছেন তা স্বীকার করে নিয়েছেন শাহীন। এই পেসার বলেন, “বৃষ্টির পর আকাশ মেঘলা ছিল। হাওয়া দিচ্ছিল। সেই সময় বল করতে গিয়ে সুইংয়ের সাহায্য ভাল মতো পেয়েছি। আবহাওয়া আমাদের সাহায্য করেছে। নতুন বলে এমনিতেই সুইং এবং সিম পাওয়া যায়। সমস্যা হল, বল পুরনো হলে আর সাহায্য পাওয়া যায় না। তাই শুরুর দিকে উইকেট তোলা দরকার ছিল।”

পাকিস্তান তিন পেসারের মধ্যে অন্যতম নাসিম শাহ। এদিন তার বলের গতির ঝড়ে ভারতের ব্যাটাররা দিশেহারা হয়ে ওঠে। এই বোলার ৩৬ রান খরচে নেন ৩ উইকেট। নাসিমের পেস দেখে অবাক হয়েছেন শাহীন আফ্রিদি। তার প্রশংসা করে বলেন, “ওর (নাসিম) বলের গতি দেখে অবাক হয়েছি। প্রায় ১৫০ কিলোমিটার গতিতে বল করছিল। জানি দ্রুত বল করতে পারে ও। কিন্তু আজকের গতি সত্যিই অবাক করার মতো।”

Link copied!