• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

‘রিয়ালকে সম্মান করি, ভয় পাই না’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪, ০৬:৪৪ পিএম
‘রিয়ালকে সম্মান করি, ভয় পাই না’
পেপ গার্দিওলা। ছবি : সংগৃহীত

চলতি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে বুধবার রাত ১টায় ইতিহাদ স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। এটি কোয়ার্টার ফাইনালে রিয়ালের ফিরতি লেগ। এর আগে সান্তিয়াগো বার্নাব্যুতে ৬ গোলের থ্রিলারের প্রথম লেগ ম্যাচ ৩-৩ গোলে ড্র  হয়।

আসরের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। আর এই প্রতিযোগিতার সবচেয়ে সফল ক্লাব রিয়াল। ১৪ বারের চ্যাম্পিয়ন স্পেনের ক্লাবটি। এর মধ্যে সর্বশেষ ১৩ মৌসুমের মধ্যে ১১ মৌসুমেই শেষ চারে উঠেছিল রিয়াল। যে কারণে, হাইভোল্টেজ এই ম্যাচকে সামনে রেখে পরিসংখ্যান বিবেচনায় কিছুটা এগিয়ে থাকবে রিয়াল।

তবে রিয়ালকে নিয়ে শঙ্কিত নয় ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি তাদের ভয় পাই না। আমি তাদের অনেক সম্মান করি। অনেকবার তাদের মুখোমুখি হয়েছি। রিয়াল মাদ্রিদকে সম্মান করি এবং আমি বলি যে, আমি তাদের ভয় পাই, তাহলে মিথ্যা হবে।’

তিনি আরও বলেন, ‘প্রতিদ্বন্দ্বিতা আছে। আপনি তাদের পরাজিত করতে চান এবং ভালো করতে চান। কখনও কখনও আপনি জিতেন এবং কখনও কখনও আপনি হেরে যান। কিন্তু আমি তাদের ভয় পাই না এবং যদি তারা আমাকে পরাজিত করে-- যেমনটি অনেকবার হয়েছে -- আমরা অভিনন্দন বলবো এবং শুভেচ্ছা জানাবো; তারা ভালো করেছে।’

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রিয়ালকে ৪-০ গোলে হারায় ম্যানসিটি। যে কারণে, এই মৌসুমে রিয়ালের সামনে প্রতিশোধ নেওয়ার হাতছানি।

Link copied!