• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

গুজরাটকে জেতালেন রশিদ খান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪, ০৩:০৮ পিএম
গুজরাটকে জেতালেন রশিদ খান
দলকে জিতিয়েই মাঠ ছঅড়ছেন রশিদ খান (ডানে)। ছবি : সংগৃহীত

ওয়ানডে হোক বা টি-টোয়েন্টি হোক শেষের দিকে রশিদ খান ভয়ঙ্কর ব্যাটসম্যান। বুধবার রাতে জয়পুরের মাঠে আইপিএলের এক ম্যাচে তার প্রমাণ দিলেন তিনি।

রাজস্থান রয়্যালসকে হারাতে গুজরাট টাইটান্সের শেষ ওভারে দরকার ছিল ১৫ রান। ১৯৭ রানের টার্গেট তারা ব্যাট করছিল। ক্রিজে ছিলেন রাহুল তেওয়াতিয়া ও রশিদ খান। রশিদ সব দায়িত্ব নিজের কাঁধেই যেন তুলে নিলেন। আভেশ খানের ওভারে হাঁকান তিন বাউন্ডারি। শেষ বলে যখন ২ রান দরকার তখন চার হাঁকিয়ে দলকে ৩ উইকেটে দুর্দান্ত জয় উপহার দেন রশিদ।

মাত্র ১১ বল ক্রিজে কাটিয়ে ২৪ রান করেন ডানহাতি হার্ডহিটার ব্যাটসম্যান। এর আগে বোলিংয়ে ১৮ রানে নেন ১ উইকেট। অলরাউন্ড পারফরম্যান্সে তার হাতে উঠেছে ম্যাচ সেরার পুরস্কার। গুজরাটের এটি তৃতীয় জয়। অন্যদিকে, রাজস্থানের প্রথম হার।

এর আগে লক্ষ্য তাড়ায় গুজরাটের অধিনায়ক শুভমান গিল দায়িত্বশীল ইনিংস খেলেন। ৪৪ বলে ৭২ রান করেন ৬ চার ও ২ ছক্কায়। আরেক ওপেনার সাই সুদর্শন ২৯ বলে করেন ৩৫ রান। তাদের আউটের পর পর গুজরাটের ইনিংসে বিপর্যয় নামে। ম্যাথু ওয়েড ও অভিনব মনোহার যথাক্রমে ৪ ও ১ রানে আউট হন। বিজয় শঙ্কর ১৬ ও শাহরুখ খান ১৪ রানের বেশি করতে পারেননি। সেখান থেকে তেওয়াতিয়া ও রশিদ জয় তুলে নেয়।

এর আগে রাজস্থানের ইনিংসে রিয়ান পরাগ ৪৮ বলে ৭৬ রান করেন ৩ চার ও ৫ ছক্কায়। ৫ ম্যাচে ২৬১ রান করে রীতিমতো উড়ছেন পরাগ। এছাড়া, অধিনায়ক সঞ্জু শ্যামসন ৩৮ বলে ৬৮ রান করেন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জস বাটলার ১০ বলে ৮ রান করে রশিদ খানের শিকার হন। বোলিংয়ে বাটলারকে থামিয়ে দেওয়ার পর ব্যাটিংয়ে মুগ্ধতা ছড়িয়ে গুটরাটকে জেতান রশিদ খান।

Link copied!