• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

তামিম-মাহমুদউল্লাহ ছাড়াও আর যারা আছেন পাইলটের বিশ্বকাপ স্কোয়াডে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৭:৩৪ পিএম
তামিম-মাহমুদউল্লাহ ছাড়াও আর যারা আছেন পাইলটের বিশ্বকাপ স্কোয়াডে
পাইলট ঘোষিত ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড। ছবি : সংগৃহীত

কিছুদিন পর থেকে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। ইতোমধ্যেই বিশ্বকাপকে সামনে রেখে পছন্দের একাদশ তৈরি করছেন সাবেক ক্রিকেটার, ধারাভাষ্যকাররা। এবার সেই তালিকায় নাম লেখালেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার ও উইকেট রক্ষক খালেদ মাসুদ পাইলট। ব্যক্তিগত মতামত ও পছন্দের ভিত্তিতে ১৫ সদস্যের বিশ্বকাপ দল তৈরি করেন তিনি। সোমবার (২৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে এ দল প্রকাশ করেন পাইলট।

পাইলট তার দলে ওপেনার হিসেবে রেখেছেন তামিম ইকবাল এবং লিটন দাসকে। ব্যাকআপ ওপেনারের জন্য একটি জায়গা ফাঁকা রেখেছেন তিনি। তিনে খেলবেন নাজমুল হোসেন শান্ত।

পাইলটের দলে মিডল অর্ডারে রয়েছে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়। স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন শেখ মাহেদী ও মেহেদি হাসান মিরাজ। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার নাসুম আহমেদ।

১৫ সদস্যের দলে চারজন পেসার রেখেছেন পাইলট। তারা হলেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

এবারের বিশ্বকাপে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা দেখছেন অনেকেই।তবে এখনও বিশ্বকাপের দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বুধবার বিশ্বকাপ খেলতে বাংলাদেশ ছাড়বে টাইগাররা। তার আগে, শেষ বারের মতো মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে মাঠে নামবে নাজমুল হোসেন শান্তরা। আর সেদিনই ঘোষণা আসতে পারে বাংলাদেশের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড।

Link copied!