• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পাকিস্তান দলে চমক, তালিকায় আমির,ইমাদ ও উসমান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪, ০৪:৪৩ পিএম
পাকিস্তান দলে চমক, তালিকায় আমির,ইমাদ ও উসমান
মোহাম্মাদ আমির ও ইমাদ ওয়াসিম। ছবি : সংগৃহীত

পাকিস্তান টি-টোয়েন্টি ক্রিকেট দল গঠন নিয়ে নানা ঘটনা ঘটলো গত কয়েক দিনে। চমকের পর চমক। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের দল তালিকায় রয়েছেন মোহাম্মাদ আমির, ইমাদ ওয়াসিম ও উসমান খান। 

২৮ বছর বয়সী উসমানের জন্ম করাচিতে। কিন্তু আরব আমিরাতের ক্রিকেটার হিসেবেই বিবেচিত হচ্ছিলেন তিনি। আমিরাত ক্রিকেট বোর্ডকে কথাও দিয়েছিলেন, তাদের হয়েই খেলবেন। কিন্তু পাকিস্তান দলে প্রস্তাব পাওয়ার পর সব ভুলে গেছেন উসমান। তার ওপর ক্ষুব্ধ  আমিরাত ক্রিকেট বোর্ড। তাকে পাঁচ বছরের নিষেধাজ্ঞাও দিয়েছে। এরই মধ্যেই পাকিস্তান দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এই ওপেনার।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১৮ থেকে ২৭ এপ্রিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। 

প্রথমবারের মতো ডাক পেয়েছেন মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ ইরফান খানও। এদিকে অবসর ভেঙে জাতীয় দলে ফিরেছেন পেসার মোহাম্মদ আমির এবং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। 

পিএসএলে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতস্বরূপই জাতীয় দলে ডাক মিলেছে ইরফান আর উসমানেরও। ইরফান খান করাচি কিংসের হয়ে ১৪০.১৬ স্ট্রাইকরেটে ১৭১ রান করেছেন। 

উসমান মুলতান সুলতান্সের হয়ে দুটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি হাঁকান। সবমিলিয়ে ৩৬ টি-টোয়েন্টিতে ১৪৬.১২ স্ট্রাইকরেটে ১২০৭ রান উসমানের।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের দল: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফাখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সায়েম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মীর, উসমান খান, জামান খান। রিজার্ভ ক্রিকেটার: হাসিবুল্লাহ, মোহাম্মদ আলি, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিবজাদা ফারহান, সালমান আলি আঘা।

Link copied!