• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২, ১০:১৯ এএম
নেইমারের লাল কার্ড, পিএসজির নাটকীয় জয়

বিশ্বকাপ শেষে আবার শুরু হয়েছে লিগের জমজমাট প্রতিযোগিতা। লিগ ওয়ানের ম্যাচে বুধবার রাতে স্ট্রাসবার্গের মুখোমুখি হয়েছিল নেইমার ও কিলিয়ান এমবাপের দল পিএসজি। ম্যাচে ২-১ গোলে স্ট্রাসবার্গকে হারিয়েছে পিএসজি।

ম্যাচের ১৪ মিনিটেই এগিয়ে যায় বর্তমান শিরোপাধারীরা। ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস দলের পক্ষে প্রথম গোল আদায় করেন। নেইমারের দারুণ ফ্রি কিকে চমৎকার হেডে জাল খুঁজে নেন তিনি। এমবাপেকে ফাউল করায় ফ্রি কিক পেয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলের ব্যবধানে।

ম্যাচের ৫১ মিনিটে আত্মঘাতী গোল করেন মারকুইনহোস। আদ্রিয়েন থমাসনের ক্রস মারকুইনহোসের পায়ে লেগে পিএসজির জালে জড়ায়। দোন্নারুম্মার তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না।

ম্যাচের ৬২ মিনিটে বড় ধাক্কাটা খায় পিএসজি। পরপর দুই হলুদ কার্ড দেখেন নেইমার। ফলে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। আগের মিনিটে থমাসনের মুখে হাত দিয়ে জোরে গুঁতো মেরে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। পরের মিনিটে ডি-বক্সে ইচ্ছাকৃত ডাইভের দায়ে দেখেন আরেকটি হলুদ কার্ড। ফলে মাঠ ছাড়তে হয় তাকে। রোববার লেন্সের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামতে পারবেন না এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

১০ জনের দল নিয়েও চেষ্টা চালায় পিএসজি। তবে গোলের দেখা মিলছিল না। ম্যাচে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে এমবাপের গোলে জয়সূচক গোল পায় পিএসজি। স্ট্রাসবার্গের খেলোয়াড় ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় পিএসজি। পেনাল্টি থেকে গোল আদায় করতে বেগ পেতে হয়নি ফ্রেঞ্চ তারকার। ফলে ২-১ গোলে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে প্যারিসের দলটি।

লিগে ১৬ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। 

Link copied!