• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফিফার আজীবন নিষেধাজ্ঞা পেলেন আরামবাগের সাবেক সভাপতি


মাসুম আব্দুল্লাহ
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২২, ১২:৫১ এএম
ফিফার আজীবন নিষেধাজ্ঞা পেলেন আরামবাগের সাবেক সভাপতি
ছবি সংগৃহীত

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম মিনহাজকে ফুটবল অঙ্গন থেকে নিষেধাজ্ঞা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবার ফিফার ডিসিপ্লিনারি কমিটি এই কর্মকর্তাকে বিশ্বব্যাপী আজীবন নিষিদ্ধ করেছে। 

ফিফার ডিসিপ্লিনারি কমিটি বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) মিনহাজ ছাড়াও কয়েকজন কর্মকর্তা, খেলোয়াড়দেরও বিভিন্ন মেয়াদে বিশ্বব্যাপী নিষিদ্ধের সিদ্ধান্ত বাফুফেকে জানিয়ে দিয়েছে।

বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটির সিদ্ধান্তগুলো হলো-

* আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক সভাপতি ও প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এম. স্পোর্টসের স্বত্বাধিকারী মো. মিনহাজুল ইসলাম মিনহাজ, সাবেক টিম ম্যানেজার মো. গওহর জাহাঙ্গীর রুশো, সাবেক ফিটনেস ট্রেইনার ভারতীয় নাগরিক মাইদুল ইসলাম শেখ এবং সাবেক এসিস্ট্যান্ট টিম ম্যানেজার মো.আরিফ হোসেনকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ হতে বিশ্বব্যাপী আজীবন নিষিদ্ধ।

* আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক ফিজিও ভারতীয় নাগরিক সঞ্জয় বোস এবং সাবেক গেম এনালিস্ট/প্লেয়ার এজেন্ট ভারতীয় নাগরিক আজিজুল শেখকে ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ হতে আগামী ১০ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

* আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় আপেল মাহমুদকে, আবুল কাশেম মিলন, আল আমিন, মো. রকি, মো. জাহিদ হোসেন, কাজী রাহাদ মিয়া, মোস্তাফিজুর রহমান সৈকত, ওমর ফারুক, রাকিবুল ইসলাম, মেহেদী হাসান ফাহাদ, মিরাজ মোল্লা ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ হতে আগামী ১ (এক) বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

* আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় নাইজেরিয়ান নাগরিক চিজোবা ক্রিস্টোফার ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ থেকে আগামী ২ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

* আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় শামীম রেজা, অস্ট্রেলিয়ান নাগরিক স্মিথ ক্রিশ্চিয়ান ফুটবল সংশ্লিষ্ট সকল কার্যকলাপ থেকে আগামী ৩ বছরের জন্য বিশ্বব্যাপী নিষিদ্ধ।

Link copied!