• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

আরও ৫শ’ টি-টোয়েন্টি ম্যাচ খেলার আশা নারিনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০১:৪২ পিএম
আরও ৫শ’ টি-টোয়েন্টি ম্যাচ খেলার আশা নারিনের
সুনীল নারিন। ছবি : সংগৃহীত

জাতীয় দলে তিনি একজন গ্রহণযোগ্য খেলোয়াড়। অবশ্য কয়েক বছর ধরে সুযোগ হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ দলে।  ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে আইপিএলে খেলতে আসেন তরুণ স্পিনার সুনীল নারিন। ২০২৪ সালেও একই ফ্র্যাঞ্চাইজির জার্সিতে খেলে যাচ্ছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। 

শুক্রবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনি ৫০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলার মাইলস্টোন স্পর্শ করলেন। 

এদিন ওপেন করতে নেমে নারিনের ২২ বলে ৪৭ রানের ঝোড়ো ইনিংসই কেকেআর-এর জয়ের ভিত শক্ত করে দেয়। বল হাতে এক উইকেট নেন ৪০ রানে। ম্যাচসেরা হয়েছেন। 

ম্যাচের পর নারিন বলেন, ‘এটা একটি চমৎকার মাইলস্টোন (৫০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা প্রসঙ্গে)। আশা করি আরও ৫০০ ম্যাচ খেলতে পারব। এমন পারফরম্যান্স করতে পারলে আত্মবিশ্বাসী অনেক বেড়ে যায়। দলে সাপোর্ট স্টাফেরাও আমাকে যথেষ্ট উৎসাহ দিয়েছেন। আসলে কঠোর পরিশ্রম করলে তার ফল ঠিকই পাওয়া যায়।’

১০.০০ ইকোনমি রেটে রান দেওয়া প্রসঙ্গে নারিন বলেছেন, ‘পাওয়ার প্লে-তে বল করাটা সবচেয়ে কঠিন বিষয়। সেই সময়ে রান ওঠে একটু বেশি।’

২০১২ সালে টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ দলে অভিষেক হয় নারিনের। ২০১৯ সালে শেষ বারের মতো জাতীয় দলে পক্ষে খেলেছেন। তবে বিপিএল, আইপিএল সহ বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি আসরগুলোতে নিয়মিত খেলছেন তিনি।

 

Link copied!