• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

চোট নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৩, ০৩:৪৩ পিএম
চোট নিয়ে অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের বিদায়

স্প্যানিশ টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল বুধবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে বাদ পড়েছেন। এটা তার মৌসুমের প্রথম গ্র্যান্ড স্ল্যাম এবং অস্ট্রেলিয়ান ওপেনে তিনি বর্তমান  শিরোপাধারী। আমেরিকান ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের বিপক্ষে তিন সেটে ৬-৪, ৬-৩, ৭-৫ গেমে হেরেছেন তিনি।

স্প্যানিয়ার্ডকে দ্বিতীয় সেটের শেষ ভাগে মেডিকেল টাইমআউট নিতে হয়েছিল। তার আগে প্রথম সেট হেরেছিলেন এই সাবেক নাম্বার ওয়ান। ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ট্র্যাকে খেলা চালিয়ে যেতে পেরেছেন তবে হার এড়াতে পারেননি। হেরে তিনি মেলবোর্ন পার্ককে বিদায় জানিয়েছেন।

নাদাল ম্যাচে ম্যাকডোনাল্ডের বিপক্ষে মাঠে স্রেফ ধুঁকছিলেন। গ্যালারিতে নাদালের স্ত্রী তাকে উৎসাহ দিতে এসেছিলেন। টেনিস খেলোয়াড়ের করুণ অবস্থা দেখে তিনি কেঁদে ফেলেন। শেষ পর্যন্ত হার নিয়ে প্রিয় কোর্টকে বিদায় জানান রাফা। কোর্ট থেকে উঠে যাওয়ার সময় তিনি হাত নেড়ে দর্শকদের করতালির জবাব দেন।

ম্যাকডোনাল্ড অবশ্য নাদালের বেশ প্রশংসা করেন তার হার না মানা মনোভাবের কারণে।

ম্যাচের পর ম্যাকডোনাল্ড বলেন, "তিনি (রাফা) এমন একজন খেলোয়াড়, যিনি কখনোই হাল ছাড়েন না। যে কোনো পরিস্থিতিতে তিনি চালিয়ে যান, একজন চমৎকার চ্যাম্পিয়ন। এই অবস্থাতেও তিনি আমার ছন্দে আঘাত করেন। আমি কোনোমতে একভাবে তার বিপক্ষে জিতে গেছি। আমি কেবল আমার লক্ষ্যে অটুট থেকেছি।"

Link copied!