• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মোস্তাফিজ দারুণ এক মানুষ: পাথিরানা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ০৭:০৬ পিএম
মোস্তাফিজ দারুণ এক মানুষ: পাথিরানা
মোস্তাফিজ ও পাথিরানা। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ও শ্রীলঙ্কা ক্রিকেট দ্বৈরথ এখন ভিন্ন মাত্রা পেয়েছে। এশিয়ার এই দুই প্রতিদ্বন্দ্বীর ম্যাচ মানেই এখন বাড়তি উন্মাদনা। বাংলাদেশের মাটিতে সর্বশেষ সিরিজেও তেমন চিত্র দেখা গেছে। দুই দেশের দুই তারকা পেসার মাথিশা পাথিরানা ও মোস্তাফিজুর রহমান আইপিএলে খেলছেন একই দল চেন্নাই সুপার কিংসের হয়ে। সম্প্রতি নিজেদের মধ্যকার সম্পর্ক নিয়ে কথা বলেছেন পাথিরানা।

গেল আসরের শিরোপাজয়ী চেন্নাইয়ের সদস্য পাথিরানা। অন্যদিকে, গেল ডিসেম্বরের নিলামে হলুদ শিবিরে নাম লেখান মোস্তাফিজ।

হলুদ জার্সিতে অভিষেকের সুযোগটা এসে যায় উদ্বোধনী ম্যাচেই। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অভিষেক ম্যাচেই ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়ে দলে নিজের জায়গা পাকাপোক্ত করেছেন ফিজ। চোট সারিয়ে পাথিরানা দলে ফিরলেও বাদ পড়েননি ফিজ। বরং দুই পেসারে বোলিংয়ে শক্তি বেড়েছে চেন্নাইয়ের।

সম্প্রতি একটি অনুষ্ঠানে অংশ নিয়েছেন চেন্নাইয়ের বেশ কয়েকজন ক্রিকেটার। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এবং শিভাম দুবে ছাড়াও আরও উপস্থিত ছিলেন পাথিরানা। অনুষ্ঠানে মোস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হয় তাকে। জবাবে লঙ্কান এই পেসার জানান, মোস্তাফিজকে কাছ থেকে দেখার পর ভালো মানুষ মনে হয়েছে তার। 

পাথিরানা বলেন, ‘চেন্নাই দলে আসার আগে আমি তাকে চিনতাম না। আমি তার সঙ্গে কখনো কথা বলিনি। এখানে আসার পর এবং তাকে চেনার পর আমার মনে হচ্ছে সে দারুণ একজন মানুষ।’

উল্লেখ্য, চেন্নাইয়ের হয়ে দারুণ ছন্দে আছেন মোস্তাফিজ। এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ১০ উইকেট শিকার করেছেন টাইগার এই পেসার। তবে দেশে ফেরার সময় ঘনিয়ে আসছে মোস্তাফিজের। শুরুতে ৩০ এপ্রিল পর্যন্ত এই পেসারকে আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছিল বিসিবি। এরপর ছাড়পত্রের মেয়াদ আরও একদিন বাড়িয়ে ১ মে পর্যন্ত করেছে বোর্ড।

Link copied!