• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

মুখোমুখি হচ্ছেন মেসি-রোনালদো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০২:৩২ পিএম
মুখোমুখি হচ্ছেন মেসি-রোনালদো
রোনালদো ও মেসি। ছবি: সংগৃহীত

আগামী ১ ফেব্রুয়ারি দীর্ঘ দিন পর ফের সম্মুখ লড়াইয়ে মুখোমুখি হবেন বিশ্ব ফুটবলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। 

এটা লা লিগার বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ম্যাচ নয়। কারণ, বার্সা থেকে মেসি এবং রিয়াল থেকে রোনালদো অনেক আগেই চলে গেছেন। এটা  আর্জেন্টিনা ও পর্তুগালেরও ম্যাচ নয়। মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর সকাল লিগের ইন্টার মিয়ামিতে এখন খেলছেন মেসি। আর সৌদি আরবের প্রো-ফুটবল লিগের আল ক্লাবের খেলোয়াড় এখন রোনালদো। প্রাক মৌসুম শুরুর আগে জানা গেল ইন্টার মিয়ামির কয়েকটি প্রস্তুতি ম্যাচের সূচি। সেখানেই মিয়ামি ও আল নাসরের ম্যাচের খবর পাওয়া গেল। 

সম্প্রতি উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজ মিয়ামিতে যোগ দিয়েছেন। বার্সার দুই সাবেক তারকা ফের একসঙ্গে খেলবেন। প্রস্তুতি ম্যাচগুলো দিয়ে নিজেদেরকে পুরোপুরি তৈরি করতে মরিয়া মিয়ামি।

গত মৌসুমে মেসির হাত ধরে নিজেদের প্রথম শিরোপা জেতা মিয়ামি নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে ১৯ জানুয়ারি। এল সালভাদর জাতীয় দলের বিপক্ষে এই ম্যাচে ‘সুপার টিম’ নিয়েই মিয়ামি মাঠে নামবে বলে ধারণা করা হচ্ছে। মিয়ামিতে মেসির সঙ্গে অভিষেক হবে সুয়ারেজের। সঙ্গে থাকবেন দলের দুই স্প্যানিয়ার্ড সের্হিও বুসকেতস ও জর্দি আলবাও।

এল সালভাদরের বিপক্ষে ম্যাচটা অবশ্য কেবলই শুরু। নতুন মৌসুম শুরুর আগে নিজেদের প্রথম আন্তর্জাতিক সফরে বেশি কিছু ম্যাচ খেলবে মিয়ামি। মিয়ামি ম্যাচ খেলবে এফসি ডালাস, নেইমারের ক্লাব আল হিলাল (যদিও চোটের কারণে নেইমারকে দেখা যাবে না), রোনালদোর ক্লাব আল নাসর, হংকং একাদশ, ভিসেল কোবে এবং মেসির শৈশবের ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে। এরমধ্যে আল নাসরের সঙ্গে ১ ফেব্রুয়ারির ম্যাচ খেলবে মিয়ামি। এই ম্যাচগুলো দিয়েই মূলত নতুন মৌসুমে সব জেতার লক্ষ্যে প্রস্তুত হবে তারা।

 

Link copied!