• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

মেসি মাঠে নেমেও জেতাতে পারেননি মিয়ামিকে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০১:১৪ পিএম
মেসি মাঠে নেমেও জেতাতে পারেননি মিয়ামিকে
ম্যাচ শেষে হতাশায় ইন্টার মায়ামি ফুটবলাররা। ছবি: সংগৃহীত

লিওনেল মেসি ইন্টার মায়ামি দলে না থাকলেই দলটা যেন মহাসমুদ্রের অতল গভীরে হারিয়ে যায়। আর্জেন্টাইন অধিনায়কের চোট নিয়ে অস্বিস্তিতে থাকার কারণে তিনি গত দুই সপ্তাহ ধরে আছেন মাঠের বাইরে। মেসির অনুপস্থিতিতে দলটাও মেজর লিগ সকারে হারতে হারতে প্লে-অফে খেলার সম্ভাবনাও ক্ষীণ করে ফেলে। রোববার (৮ অক্টোবর) সিনসিনাটির বিপক্ষে ১-০ গোলে হেরে প্লে-অফের খেলার সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে ইন্টার মিয়ামির। এদিন লিও বদলি হিসেবে মাঠে নেমেও জয় এনে দিতে পারেননি ডেভিড বেকহ্যামের দলকে। আশা জাগাতে পারেননি প্লে-অফে খেলার।

এই পরাজয়ে ইস্টার্ন কনফারেন্সে ৩২ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তালিকায় ১৪ নম্বরেই থাকলো মিয়ামি। পরের দুই ম্যাচে পুরো ৬ পয়েন্ট পেলেও সেটি প্লে-অফের জন্য পর্যাপ্ত হবে না মায়ামির জন্য।

এর আগে মেসি চলতি বছরে ২০ সেপ্টেম্বর সবশেষ মাঠে খেলতে নেমেছিলেন। পায়ের ইনজুরিতে দুই সপ্তাহের মতো মাঠের বাইরে থাকায় তাকে ছাড়া ক্লাবটা খেলেছে ৫ ম্যাচ। এই ম্যাচে মেসির প্রত্যাবর্তনের কারণে তার উপরে আলাদা করে প্রত্যাশা ছিল ক্লাবটার। কিন্তু তিনি সেভাবে প্রভাব রাখতে পারেননি সিনসিনাটির বিপক্ষে। ৫৫ মিনিটে বদলি হয়ে খেলতে নেমেও দলটার ভাগ্য পরিবর্তন করতে পারেননি মায়ামি অধিনায়ক।

বলের দখলে মিয়ামি ৬১ শতাংশ এগিয়ে থাকলেও ১৬ শটের মধ্যে অনটার্গেটে ছিল মাত্র দুটি। প্রথমার্ধে ভাগ্যও সহায় ছিল না তাদের। তিনবার বল গিয়ে আঘাত করেছে পোস্টে। মেসি বদলি হয়ে নেমে ৫৯ মিনিটে একটি ফ্রি কিকও পেয়েছিলেন। কিন্তু তার শট চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। মেসিরা যখন গোল করতে ব্যর্থ হচ্ছেন তখন ম্যাচের ৭৮ মিনিটে সিনসিনাটির ফুটবলার আলভারো ব্যারেল গোল করে দলকে লিড এনে দেন। শেষ দিকে মেসি কিছু সুযোগ তৈরি করলেও হতাশাই সঙ্গী হয়েছে তার। যার ফলে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাতা মার্তিনোর শিষ্যদের।

Link copied!