• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

৯ গোলের ম্যাচে রোনালদোর দলকে হারালো মেসিরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ০২:২৪ এএম
৯ গোলের ম্যাচে রোনালদোর দলকে হারালো মেসিরা

দুই  বছর পর একে অপরের মুখোমুখি হলেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ম্যাচের প্রথমার্ধে মেসি এক ও রোনালদো করলেন দুই গোল। শক্তিমত্তায় মেসির পিএসজির চেয়ে রোনালদো রিয়াদ অল স্টার্স একাদশ যোজন যোজন পিছিয়ে থাকলেও লড়াই হলো ম্যাচজুড়ে। শেষ পর্যন্ত ৯ গোলের ম্যাচে রোনালদোকে দলকে ৫-৪ গোলে হারিয়েছে মেসিরা।

বৃহপ্সতিবার (১৯ জানুয়ারি) রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে  সৌদি আরবের দুই ক্লাব আল নাস্‌র ও আল হিলালের খেলোয়াড়দের নিয়ে গড়া দল রিয়াদ অল স্টার্স একাদশের বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল পিএসজি।  

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় পিএসজি। নেইমারের দারুণ পাস থেকে প্রথম স্পর্শে লক্ষ্যভেদ করেন লিওনেল মেসি। তিন মিনিট পর গোল পেতে পারতেন রোনালদোও। তবে তার বাঁ পায়ের শট ঝাঁপিয়ে প্রতিহত করেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস।

ম্যাচের ১৫তম মিনিটে গোল ব্যবধান দ্বিগুন করার সুযোগ পেয়েছিল পিএসজি। তবে আশরাফ হাকিমির শট ঠেকিয়ে দেন অলস্টারের গোলরক্ষক

ম্যাচের ৩৪তম মিনিটে সমতায় ফেরে অল স্টার। ফ্রি-কিকে হেডের জন্য লাগালে রোনালদোকে ফাউল করেন পিএসজি গোলরক্ষক। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে লক্ষ্যভেদ করেন রোনালদো।

এর পাঁচ মিনিট পর ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। কাউন্টার অ্যাট্যাকে বল নিয়ে এগিয়ে যাওয়া অল স্টারের সেলিম আল-দাওসারিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ ডিফেন্ডার বের্নাত।

৪৩তম মিনিটে লিড পুনরুদ্ধার করে পিএসজি। বা পাশ থেকে এমবাপের ক্রস থেকে দারূণ ফ্লিকে গোল করেন  পিএসজির ব্রাজিলিয়ান ফুটবলার মারকুইনহাস।

এর একটু পর পেনাল্টি পেয়েছিল নেইমার। তবে নিজের আদায় করে পেনাল্টি থেকে গোল করতে পারেননি তিনি। নেইমারের আলতো শট সহজেই ধরে ফেলেন অল স্টার গোলরক্ষক।

প্রথমার্ধের যোগ করা সময়ে আবারও অল স্টারকে সমতায় ফেরান রোনালদো। প্রথমে তার হেড পোস্টে লেগে ফিরে আসলে ফিরতি বল থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

ম্যাচের ৫৩তম মিনিটে আরও একবার এগিয়ে যায় পিএসজি। ডান দিক থেকে এমবাপের পাস থেকে বল জালে জড়ান পিএসজির স্প্যানিশ ফুটবলার সার্জিও রামোস।

তবে তার তিন মিনিটের ব্যবধানে আরও একবার সমতায় ফেরে অল স্টার। হেড থেকে লক্ষ্যভেদ করেন অল স্টারের দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার সু জাং।

এই গোলের তিন মিনিট পর আবারও এগিয়ে যায় পিএসজি। মেসির শট অল স্টারের আলি আল বুলায়হির হাতে লাগলে পেনাল্টি পায় প্যারিসের দলটি। ট কিকে গোলটি করেন এমবাপে।এরপরই আলো হারায় ম্যাচ। রোনালদোকে তুলে নেওয়ার পর মেসি, নেইমার, এমবাপে, রামোস, নাভাসদেরও তুলে নেয় পিএসজি। তাতে ম্যাচের উত্তেজনাও কমে যায় অনেকখানি।

ম্যাচের ৭৮তম মিনিটে এমবাপের বদলি নামা একিতিকে গোল করে ব্যবধান ৫-৪ করেন। এবার আর সমতায় ফিরতে পারেনি অল স্টার। তবে যোগ করা সময়ে ব্যবধান কমান অল স্টারের ব্রাজিলিয়ান মিডফিল্ডার আন্দেরসন তালিসকা।

শেষ পর্যন্ত ৫-৪ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। তবে ম্যাচ হারলেও ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন রোনালদো।

Link copied!