• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ম্যাকটমিনের জোড়া গোলে জিতলো ম্যান ইউ, হারলো সিটি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ০১:৫২ পিএম
ম্যাকটমিনের জোড়া গোলে জিতলো ম্যান ইউ, হারলো সিটি
গোলের পর ম্যান ইউ তারকা ম্যাকটমিনের উল্লাস। ছবি: সংগৃহীত

স্কটিশ জাতীয় দলের তারকা খেলোয়াড় ম্যাকটমিনে আবার জয়ের নায়ক। তার জোড়া গোলেই ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ একটা জয় পেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। দলটি ২-১ গোলে হারালো শক্তিশালী চেলসিকে। তবে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি ০-১ গোলে হেরে নেমে গিয়েছে পয়েন্ট টেবিলের চার নম্বরে।

২৬ বছর বয়সী ম্যাকটমিনে খেলেন মূলত মাঝমাঠে। ওল্ড ট্র্যাফোর্ডে ১৯ মিনিটেই ১-০ করেন তিনি। প্রধমার্ধের শেষ মুহূর্তে গোল করে সমতা আনেন চেলসির কোল পামার। ৬৯ মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল করেন ম্যাকটমিনে। এই জয়ে ম্যান ইউ উঠে এল সপ্তম থেকে ষষ্ঠ স্থানে। ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ২৭।

ম্যান ইউয়ের জয়ের রাতেই বড় ধাক্কা খেল তাদের শহর প্রতিপক্ষ সিটি। তারা হেরে গেল অ্যাস্টন ভিলার কাছে। ঘরের মাঠে একমাত্র গোল করেন লিয়ন বেইলি। সিটি পয়েন্ট টেবিলে নেমে গেল চার নম্বরে। শীর্ষ স্থানে থাকা আর্সেনালের থেকে তারা এই মুহূর্তে ছয় পয়েন্ট পিছিয়ে। 

খেলার শুরু থেকে শেষ পর্যন্ত সিটির নিয়ন্ত্রণ ও দাপট ছিল অনেকটাই বেশি। অ্যাস্টন ভিলা প্রচুর সুযোগ নষ্ট না করলে আরও বড় ব্যবধানে জিতত। ৭৪ মিনিটে মাঝমাঠ থেকে প্রচন্ড গতিতে উঠতে থাকা বেইলি একাই একেবারে বিপক্ষ বক্সে চলে আসেন। এবং দারুণ একটা শট মারেন। ম্যান সিটি গোলরক্ষক যার নাগাল পাননি। এক মিনিট পরেই অ্যাস্টন ভিলার ডগলাস লুইজের শট পোস্টে না লাগলে তখনই ২-০ হয়ে যেত। 
এই ম্যাচের পরে ম্যান সিটির পয়েন্ট ১৫ ম্যাচে ৩০। ইতিহাদের ক্লাব কিন্তু তাদের শেষ চার ম্যাচে কোনো জয়ই পায়নি।  

এদিকে, জয় পেল লিভারপুলও। ঘরের মাঠে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ হারাল জার্গেন ক্লপের দল। গোল করেন ভার্জিল ফান ডাইক ও ডমিনিক সোবোসলাই।
 

Link copied!