• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

মূল দলে ফিরলেন এমবাপ্পে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩, ০৭:৫১ পিএম
মূল দলে ফিরলেন এমবাপ্পে

পিএসজি দলে থাকা না থাকা নিয়ে রেষারেষিতে কিলিয়ান এমবাপ্পেকে মূল দল থেকে বাইরে রেখেছিল ক্লাবটি। পরে রোববার (১৩ আগস্ট) থেকে পিএসজির মূল দলের সঙ্গে পুনরায় অনুশীলন শুরু করেছেন এমবাপ্পে। আরও চুক্তি নবায়ন করতেও রাজি হয়েছেন তিনি। এছাড়া নতুন করে এক বছরের জন্য চুক্তি করারও কথা রয়েছে। এমনটাই জানায় ফরাসি সংবাদমাধ্যম ’আরএমসি স্পোর্ত।’

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি গত মৌসুম শেষে ফরাসি ক্লাব ছেড়ে পাড়ি জমান ইন্টার মায়ামিতে। এরপরেই ফ্রান্স খেলোয়াড় এমবাপ্পে ক্লাবকে চিঠি দিয়ে জানিয়ে দেন নতুন করে চুক্তি নবায়ন করবেন না। তারপরই ক্লাবের পক্ষ থেকে বারবার তার কাছে চুক্তি নবায়নের জন্য প্রস্তাব আসতে থাকে। কিন্তু তিনিও নাছোড়বান্দা বারবারই ক্লাবের প্রস্তাব ফিরিয়ে দেন।

ফ্রান্স ফরোয়ার্ডের চুক্তির মেয়াদ আছে ২০২৪ সাল পর্যন্ত। এর পরেই তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। তাই ক্লাব তাকে ফ্রি এজেন্ট হওয়ার আগেই বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু ২০১৮ সালের বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রি এজেন্ট হয়েই ক্লাব ছাড়তে চান। এতেই ক্লাব ও তার মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। যার কারণে তাকে প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে এবং লিগ ওয়ানের প্রথম ম্যাচেও স্কোয়াডে রাখেনি ক্লাব।

লিগ ওয়ানে লারিয়েঁর বিপক্ষে গোলশূন্য ‘ড্র’ করে মৌসুম শুরু করতে হয় লিগ ওয়ান চ্যাম্পিয়নদের। এই ম্যাচের আগে ফরাসি সুপারস্টারের সঙ্গে বৈঠক করেন পিএসএজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। এই বৈঠক শেষে এমবাপ্পে নাকি রাজি হয়েছেন ২০২৫ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করতে।

এমবাপ্পেকে অনুশীলনে ফেরানোর ব্যাপারে এক বিবৃতিতে পিএসজি জানায়, “লরিয়েঁর ম্যাচের আগে পিএসজি ও এমবাপ্পের মধ্যে খুব গঠনমূলক ও ইতিবাচক আলোচনা হয়েছে। রোববার সকালেই তিনি মূল দলের অনুশীলনে ফিরেছেন।”

Link copied!