• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

এমবাপের হ্যাটট্রিক, হাফডজন গোলে জয় পিএসজির


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৪:২৯ পিএম
এমবাপের হ্যাটট্রিক, হাফডজন গোলে জয় পিএসজির
গোলের পর গোল, পিএসজি সতীর্থদের ভালোবাসায় সিক্ত এমবাপে। ছবি: সংগৃহীত

কিলিয়ান এমবাপে মানেই ফ্রান্স কিংবা পিএসজির জন্য সুখবর। এবার ফ্রান্সের লিগ ওয়ানে গোল উৎসবে বড় জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এমবাপের হ্যাটট্রিকে মন্টপিয়ারকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি।

বড় জয়ে শীর্ষস্থানে থেকে পয়েন্ট ব্যবধান আরও বাড়িয়ে নিয়েছে পিএসজি। ২৬ ম্যাচে পিএসজির পয়েন্ট এখন ৫৯। টেবিলের দ্বিতীয়স্থানে থাকা ব্রিস্ট থেকে এখন ১১ পয়েন্ট এগিয়ে আছে এমবাপের দল।

রোববার রাতে পিএসজির হয়ে ২০০ তম ম্যাচ খেলতে নামেন এমবাপে। নিজের দারুণ এক মাইলফলকে পৌঁছানোর দিনে হ্যাটট্রিক করেছেন ফরাসী বিশ্বকাপ ফুটবল জয়ী তারকা। ম্যাচের ২২, ৫০ ও ৬৩ মিনিটে গোল করেন তিনি।

পিএসজির হয়ে বাকি তিনটি গোল করেছেন ভিতিনহা (১৪ মিনিটে), লি ক্যাং ইন (৫৩ মিনিটে) ও নুনো মেন্ডিস (৮৯ মিনিটে)।

এই ম্যাচে প্রথমে দুই গোল করে পিএসজি এগিয়ে যায়। তবে প্রথমার্ধেই এই গোল শোধ করে মন্টপিয়ার। ৩০ মিনিট ও প্রথমার্ধের অতিরিক্ত সময়ে (৪৫+২ মিনিটে পেনাল্টি থেকে) গোল করে সমতায় ফেরে স্বাগতিকরা।
দ্বিতীয়ার্ধে খেলতে নেমে বাকি ৪ গোল করে বড় জয় তুলে নেয় পিএসজি। এই অর্ধে স্বাগতিকদের পাত্তাই দেয়নি এমবাপের দল।

চলতি মৌসুমে পিএসজির হয়ে ৩৭ ম্যাচে ৩৮ গোল করেছেন এমবাপে। এই মৌসুম শেষ করেই পিএসজি ছাড়বেন তিনি। পরের মৌসুম থেকে লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন এমবাপে। তবে দল ছাড়ার আগে এমবাপে প্রায় প্রতিটি ম্যাচেই বুঝিয়ে দিচ্ছেন, তিনি কত বড় ফুটবল তারকা। 
 

Link copied!