• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ডিপিএলে এখন সর্বোচ্চ উইকেটশিকারী মারুফ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৫:৩৬ পিএম
ডিপিএলে এখন সর্বোচ্চ উইকেটশিকারী মারুফ
মারুফ মৃধা। ছবি : সংগৃহীত

নিজেদের ক্রিকেট চর্চার প্রথম দিকে বাংলাদেশ ছিল পুরোপুরি স্পিন নির্ভর একটি দল। এক পেসার নিয়ে খেলার নজিরও আছে টাইগার ক্রিকেটে। তবে সেই সময় থেকে বাংলাদেশ বেরিয়ে এসেছে। পেস অ্যাটাকেও এখন ভারসাম্য আনছে টাইগাররা। জাতীয় দল তো বটে, পাইপলাইনও সমৃদ্ধ পেস অ্যাটাকে। এমনকি সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপেও ঝলক দেখিয়েছে টাইগার পেসাররা। 

উদীয়মান এসব পেসারদের একজন মারুফ মৃধা। নতুন বলে বাংলাদেশকে যুব বিশ্বকাপে আর যুব এশিয়া কাপে ভরসা জুগিয়েছিলেন এই তরুণ। উইকেট পাচ্ছেন, উসাইন বোল্টের ভঙ্গিমায় উদযাপন করছেন।

অনূর্ধ্ব-১৯ দলের তকমা গায়ে নিয়ে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলতে নামেন তিনি। প্রথমবারের মতো ডিপিএল খেলার সুযোগ পেয়েই গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির হয়ে চমক দেখাচ্ছেন মারুফ।

ক্যারিয়ারের প্রথম ডিপিএলেও মারুফ চার রাউন্ড শেষে লাভ করেছেন ১২টি উইকেট। যা চলমান ডিপিএলে কোনো বোলারের সর্বোচ্চ উইকেট। সবশেষ বৃহস্পতিবার শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে বল করেছেন মারুফ। সেখানেও ৪১ রানে নিয়েছেন ৪টি উইকেট।

তারকাখচিত দল না হওয়ায় কিছুটা আড়ালেই থেকে যায় গাজী টায়ার্স ক্রিকেট অ্যাকাডেমির খবর। দল হিসেবেও খুব একটা ভাল অবস্থানে নেই তারা। এর মাঝেও ব্যতিক্রম যেন এই মারুফ মৃধা। নিজেকে আবারও নতুন করে বড় মঞ্চে চেনাচ্ছেন তিনি। মুন্সিগঞ্জের এই ক্রিকেটার নজর কেড়েছেন তার গতি, আগ্রাসন আর সুইং দিয়ে।  
 

Link copied!