• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

বদলি নেমে লিগে ইতিহাস গড়লেন মার্তিনেস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ০১:৪৫ পিএম
বদলি নেমে লিগে ইতিহাস গড়লেন মার্তিনেস
ইন্টার মিলান অধিনায়ক লাউতারো মার্তিনেস। ছবি: সংগৃহীত

সিরি আ’য় লিগে নিজেদের সপ্তম ম্যাচে ইন্টার মিলান মুখোমুখি হয় সালেরনিতানার বিপক্ষে। এই ম্যাচে ৫৫তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন দলের অধিনায়ক লাউতারো মার্তিনেস। এই আর্জেন্টাইন স্ট্রাইকার মাঠে নেমেই প্রতিপক্ষের জালে ৪ গোল করেন। যা সিরি আ’য়র লিগ ইতিহাসে কোনো খেলোয়াড় বদলি হিসেবে মাঠে নেমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন মার্তিনেস।

শনিবার (৩০ সেপ্টেম্বর) ইন্টার মিলান ৪-০ গোলের বড় জয় পেয়েছে সালেরনিতানার বিপক্ষে। এই ম্যাচের প্রতিটি গোলই করেন মার্তিনেস।

স্টাডিও আরেচি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য থেকে খেলা শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেও একই ধারা ধরে রেখে খেলতে থাকে দুই দলের ফুটবলাররা। ৫৫ মিনিটে আলেক্সেস সানচেজের পরিবর্তে মাঠে নামেন লাউতারো। এরপরই ম্যাচের দৃশ্যপট পুরোপুরি বদলে যায়। অধিনায়ক মাঠে নামার সাত মিনিট পর মার্কাস থুরামে পাস থেকে এগিয়ে দেন ইন্টারকে। সালেরনিতানা পিছিয়ে পড়ার ৫ মিনিট পরে সমতা ফিরিয়েছিল, কিন্তু অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়।

এরপর ৭৭ মিনিটে নিকোলো বারেল্লার ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেস। ম্যাচের শেষ কয়েক মিনিটে কেবল তারই দাপট চলতে থাকে। স্পট কিক থেকে হ্যাটট্রিক পূরণ করার পর ৮৯ মিনিটে নিজের চতুর্থ গোলটি করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। সিরি আ‍‍`র ইতিহাসে প্রথম কোনো ফুটবলার বদলি হিসেবে মাঠে নেমে চার গোল পেলেন।

নতুন মৌসুমে সাত ম্যাচে ৯ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছেন মার্তিনেস। তবে গোল করার চেয়ে দল জয় পাওয়াতেই বেশি স্বস্তি পাচ্ছেন তিনি। মার্তিনেস বলেন, “আমি চার গোল করেছি, তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো ইন্টার জিতেছে। আমি খুশি কারণ দলকে সহায়তা করেছি, এটা দিনশেষে বিচার করা হয়। বুধবার হারের পর যে সমালোচনার তির ছোড়া হয়েছিল আমাদের দিকে তাতে জয়টা গুরুত্বপূর্ণ ছিল। আমি সর্বোচ্চ গোলদাতার পুরস্কার নিয়ে ভাবছি না। আমি কেবল দলকে সহায়তা করতে চাই।”

৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে ইন্টার। সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।

Link copied!