• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুই পেনাল্টিতে জয়ে ফিরলো ম্যানইউ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ০৩:২৯ পিএম
দুই পেনাল্টিতে জয়ে ফিরলো ম্যানইউ
এভার্টনের গোলমুখে ম্যানচেস্টার ইউনাইটেড দলের আক্রমণ। ছবি : সংগৃহীত

গত সপ্তাহে ইতিহাদে ম্যাঞ্চেস্টার সিটির কাছে ১-৩ গোলে হারের পরে উত্তাল হয়ে উঠেছিল ওল্ড ট্র্যাফোর্ড। শনিবার ঘরের মাঠে এভার্টনের বিরুদ্ধে ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগের ম্যাচে ২-০ গোলে জয়ে কিছুটা হলেও মনোবল চাঙ্গা হলো এরিক টেন হ্যাগের শিষ্যদের। গোল করলেন ব্রুনো ফার্নান্দেস ও মার্কাস র‌্যাশফোর্ড। ২৮ ম্যাচ ৪৭ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের দুটি গোলই পেনাল্টি থেকে। ১২ মিনিটে বক্সের মধ্যে আলেহান্দ্রো গারনাচোকে অবৈধ ভাবে আটকান এভার্টন দলের অধিনায়ক জেমস তারকোস্কি। পেনাল্টির নির্দেশ দেন রেফারি। গোল করে যান পর্তুগিজ তারকা ব্রুনো ফার্নান্দেস। ৩৬ মিনিটে আবারও পেনাল্টি থেকে ব্যবধান বাড়িয়ে যান র‌্যাশফোর্ড। তাকে অযথা ফেলে দেন এভার্টন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। গোল করতে ভুল করেননি ব্রিটিশ তারকা। এই নিয়ে মৌসুমে সাত নম্বর গোল হলো র‌্যাশফোর্ডের।

কিন্তু শনিবারের জয়ের পরও ম্যানইউ ভক্তদের মধ্যে চাপা গুঞ্জন শুরু হয়েছে, আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে কি খেলতে পারবে দলটি। চলতি লিগে এখনও হাতে রয়েছে ১২টি ম্যাচ। তবে সেখানে কঠিন প্রতিপক্ষ হিসেবে থাকবে লিভারপুল, আর্সেনাল, চেলসির মতো দল। প্রথম চারে নিজেদের জায়গা করে নেওয়া কতটা সহজ হবে?

ম্যাচের পরে সম্প্রচারকারী চ্যানেলে ম্যানইউর নতুন তারকা গারনাচো বলেছেন, ‘শেষ দুটো ম্যাচে বিশ্রী হারের পরে আমরা একটু কোণঠাসা হয়ে পড়েছিলাম। তবে এই জয় স্বস্তি দিল। চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে খেলতে হলে এখন আমাদের সমস্ত ম্যাচ জিততে হবে।’

ম্যানেজার টেন হ্যাগও বলেন, ‘পরিস্থিতি এখনও আমাদের পক্ষে অনুক‚ল নয়। তবে এই জায়গা থেকে বেরিয়ে আসতে হলে প্রয়োজন লড়াকু মনোভাব ও ধারাবাহিকতার। এই জয় দলের জন্য খুব প্রয়োজনীয় হয়ে পড়েছিল। না হলে আত্মবিশ্বাসে চিড় ধরতে পারত। আশা করি, এই ছন্দ ধরে রাখতে পারব।’

 

Link copied!