• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

এই দিনটির অপেক্ষায় ছিলেন মেসি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩, ০২:০৫ পিএম
এই দিনটির অপেক্ষায় ছিলেন মেসি

কাতার বিশ্বকাপের পর বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার তারকা খেলোয়াড়রা যে যার ক্লাবে ফিরেছেন। দর্শকদের সঙ্গে দেশের মাটিতে ঠিকঠাক উদযাপন করতে পারেননি।

গত বছর ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সকে ট্রাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের আসর শেষ হয়েছে তিন মাসেরও বেশি সময় হয়ে গেছে। দীর্ঘ সময় পর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা মধ্য আমেরিকান দেশ পানামার মুখোমুখি হয়।
বুয়েন্স আয়ার্সের স্টাডিও মনুমেন্টালে দাপট দেখিয়েই ২-০ গোলে ম্যাচ জিতে নেয় বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

৩৬ বছর পর বিশ্বকাপ ঘরে তুলেছে লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। কাতার ২০২২ বিশ্বকাপের পর এই প্রথম তিন তারকাখচিত জার্সি পরে খেলতে নেমেছিল লিওনেল মেসির দল। দলের অধিনায়কের রেকর্ডের দিনে জয়েই রাঙিয়েছে ম্যাচ।

ম্যাচে আগের দুই ফ্রি-কিক গোলবারে লেগে ফিরে এলেও ম্যাচের ৮৯ মিনিটে মেসির ফ্রি-কিক আর ব্যর্থ হয়নি। দৃষ্টিনন্দন গোলে রেকর্ড গড়েন এই সেরা ফুটবলার। পাশাপাশি নিশ্চিত হয় দলের জয়। পেশাদার ক্যারিয়ারে ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে মেসির গোল এখন ৮০০। আর্জেন্টিনার জার্সি গায়ে ৯৯টি।

বিশ্বকাপের পর এটিই ছিল দলের প্রথম ম্যাচ। বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে প্রথম ম্যাচ। পাশাপাশি তিন তারা খচিত জার্সি গায়ে মাঠে নামা, দলের এই সুন্দর মুহূর্তকে রাঙাতে কোনো ত্রুটি রাখেনি আর্জেন্টাইনরা।
ম্যাচের আগেই খুলে দেওয়া হয় স্টেডিয়াম। ম্যাচ শুরুর ৫ ঘণ্টা আগে দর্শকরা মাঠে প্রবেশের সুযোগ পায়। দলের প্রত্যেক সদস্য উপহার পান বিশ্বকাপ ট্রফির রেপ্লিকা। পরিবার নিয়ে সবাই হাতে উঁচিয়ে ধরেন সেই ট্রফি।

দলের এমন খুশি ও নিজের রেকর্ডের দিনে আর্জেন্টাইন তারকা ও অধিনায়ক মেসি জানালেন, এই দিনটির অপেক্ষায় ছিলেন তিনি।

মেসি বলেন, “আমি সবসময় এই মুহূর্তটির স্বপ্ন দেখেছি। আপনাদের সঙ্গে বিশ্বের সেরা জিনিস বিশ্বকাপ উদযাপন করার আনন্দ পেতে চেয়েছি। আমরা যা যা করে আসছি, তা চলতে থাকুক। দীর্ঘদিন ধরেই এই জয়ের অপেক্ষায় ছিলাম আমরা। আপনারা ‘তিন তারা’ উদযাপন করতে থাকুন।” 
 

 

Link copied!