• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

বেঙ্গালুরুতেই তাদের ক্যারিয়ারের শেষ ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪, ০৪:১৯ পিএম
বেঙ্গালুরুতেই তাদের ক্যারিয়ারের শেষ ম্যাচ
রোহিত শর্মা ও বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচেই অবসর নিচ্ছেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি ও রোহিত শর্মা। ফলে বুধবারই তাদের এই ফরম্যাটে জাতীয় ক্রিকেট দলের জার্সি পরে শেষবারের মতো মাঠে নামা। 

ভারত এবং আফগানিস্তানের মধ্যে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১১ জানুয়ারি থেকে শুরু হয়েছে। টানা দুই ম্যাচ জিতে সিরিজও নিশ্চিত করেছে স্বাগতিক ভারত। তৃতীয় ম্যাচটি হবে বেঙ্গালুরুতে। 

তবে এই সিরিজে বিরাট কোহলি ও রোহিত শর্মা ১৪ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরলেও তাদের পারফরমেন্স মোটেও নজরকাড়া ছিলো না। রোহিত প্রথম দুই ম্যাচেই শূন্য করে প্যাভিলিয়নে ফিরেছেন। অন্যদিকে, বিরাট প্রথম ম্যাচ না খেলার পর দ্বিতীয় ম্যাচে আহামরি কিছু করতে পারেননি। 

সূত্রের খবর, নিয়মরক্ষার তৃতীয় ম্যাচের পর দুজনেই এই ফরম্যাট থেকে অবসর নিতে তৈরি। বিসিসিআই কর্তারাও নাকি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে তাকিয়ে সেটাই চাইছে। কারণ সিরিজ জেতার পর একটা ‘ফিল গুড ফ্যাক্টর’ কাজ করছে ভারতীয় দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে। আর ঘরের মাঠের এই সুন্দর আবহাওয়ার মধ্যে এই দুই মহাতারকা খেলোয়াড়কে ফেয়ারওয়েল দিতে তৈরি বোর্ড ম্যানেজমেন্ট।

রোহিত ভারতের হয়ে ১৫০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩৮৫৩ রান করেছেন ৪টি সেঞ্চুরি এবং ২৯টি হাফ সেঞ্চুরি সহ। আর কোহলি ১১৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৪০৩৭ রান করেছেন ১টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরির সাহায্যে। 
 

Link copied!