• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সাফের উদ্বোধনী ম্যাচে কুয়েতের জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৬:০৫ পিএম
সাফের উদ্বোধনী ম্যাচে কুয়েতের জয়

ভারতের মাটিতে শুরু হয়েছে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। এশিয়ার শ্রেষ্ঠত্বের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে নেপালকে উড়িয়ে দিয়েছে কুয়েত।

বুধবার (২১ জুন) বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে নেপালকে ৩-১ গোলে হারিয়েছে কুয়েত।

ম্যাচের শুরু থেকেই নেপালকে চেপে ধরে কুয়েত। তবে দলটির রক্ষণভাগ ভেদ করতে পারছিল না কুয়েতের খেলোয়াড়রা। ম্যাচের ২৩ মিনিটে ডেডলক ভাঙেন কুয়েতি খালিদ ইব্রাহিম। তবে পাল্টা আক্রমণেও গিয়েছে নেপাল। কাঙ্খিত গোলের দেখা পায়নি নেপালিরা। এরপর ৪১ মিনিটে নেপালের জালে আবার বল জড়ান সাবিব আল খালদি। আর কোনো গোল না হওয়ায় ২-0 তে পিছিয়ে বিরতিতে যায় নেপাল।

বিরতি থেকে ফিরে আক্রমণে আরও ধার বাড়ায় কুয়েত। একের পর এক আক্রমণে রক্ষণ সামলাতেই ব্যস্ত থাকে নেপাল। ম্যাচের ৬৫ ম্যাচে তৃতীয় গোল দেয় পারস্য উপসাগরের তীরের দেশটি। এবার গোল করেন মোহাম্মদ আবদুল্লাহ দাহাম। এরপর এক দারুণ গোলে ব্যবধান কমায় নেপাল। কুয়েতের গোলরক্ষককে কোনো সুযোগ না দিয়েই ম্যাচের ৬৮ মিনিটের মাথায় গোল করেন অঞ্জন বিস্তা। এতে ফলাফল দাঁড়ায় ৩-১ গোলে। ৭৪ মিনিটে মোহাম্মদ আবদুল্লাহ দাহামের জোরালো শট দারুণভাবে সেভ করেন নেপালি গোলরক্ষক। এরপর দুই দলের কোনো গোল ছাড়াই নির্ধারিত ৯০ মিনিট শেষ করে। অতিরিক্ত সময়ে কোনো দল গোলের দেখা না পাওয়ায় ৩-১ গোলেই জিতে যায় কুয়েত।

বুধবার (২১ জুন) বাংলাদেশ সময় রাত ৮ টায় একই মাঠে নামবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত। বৃহস্পতিবার (২২ জুন) বিকেল ৪ টায় লেবাননের বিপক্ষে প্রথম ম্যাচে নামবে বাংলাদেশ। 

Link copied!