• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট সারাজীবন মনে থাকবে কুলদীপের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৩:৪২ পিএম
পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট সারাজীবন মনে থাকবে কুলদীপের
ভারতীয় চায়না ম্যান বোলার কুলদীপ যাদব। ছবি: সংগৃহীত

ভারত-পাকিস্তানের রোমাঞ্চকর লড়াইয়ে কুলদীপ যাদবের স্পিন ঘূর্ণির সামনে টিকতে পারেনি বাবর আজমের দল। ভারতের দেওয়া ৩৫৭ রানের টার্গেটে যাদবের স্পিনের সামনে ১২৮ রানেই গুঁড়িয়ে যায় পাকিস্তান।

যেখানে কুলদীপ ৮ ওভার হাত ঘুরিয়ে ২৫ রান খরচ করে ৫ উইকেট শিকার করেন। ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ফাইফার নেওয়া পঞ্চম ভারতীয় বোলার হিসেবে নিজের নাম লিখান রেকর্ড বুকে। এই চায়না ম্যান বোলার ৮৭ ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ উইকেট নেন।

চলতি বছরের শুরু থেকেই কুলদীপ বল হাতে দুর্দান্ত পারফর্ম করছেন। এখন পর্যন্ত ১৪ ওয়ানডে ম্যাচে বল করে নিয়েছেন ২৭ উইকেট। ভারতীয় বোলারদের মধ্যে যা সর্বোচ্চ। তবে পাকিস্তানের বিপক্ষে অসাধারণ পারফরম্যান্সটি বিশেষ জায়গা করে নিয়েছে কুলদীপের মনে। যা সারজীবন মনে রাখবেন তিনি।

বাঁহাতি এই চায়না ম্যান বোলার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জানান পাকিস্তানের বিপক্ষে তার এই পারফরম্যান্স পরবর্তী ক্যারিয়ারে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। কুলদীপ বলেন, “বড় দলের বিপক্ষে পাঁচ উইকেট নিলে মনোবল সত্যিই বেড়ে যায়। ক্রিকেট ছেড়ে যখন অবসরে যাব, তখন সবসময় মনে রাখব পাকিস্তানের বিপক্ষে পাঁচ উইকেট নিয়েছিলাম। এই দল (পাকিস্তান) স্পিন ভালো খেলে এবং তাদের বিপক্ষে পারফর্ম করলে তা সত্যিই অনেক অনুপ্রেরণা জোগায়।”

Link copied!