• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

রোনালদো-মেসিকে ছাড়িয়ে বিশ্বে এক নম্বরে জর্ডান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০৪:১১ পিএম
রোনালদো-মেসিকে ছাড়িয়ে বিশ্বে এক নম্বরে জর্ডান
জর্ডান, মেসি ও রোনালদো। ছবি : সংগৃহীত

ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি, বিশ্বে তাদের কেউই সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদ নন। এমন তালিকাই প্রকাশ করেছেন অর্থনীতি বিষয়ক সংবাদমাধ্যম স্পোর্টিকোর রিপোর্টার কার্ট বাডেনহাউসেন। তালিকার শীর্ষে আছেন ৩৭৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করা যুক্তরাষ্ট্রের বাস্কেটবল খেলোয়াড় কিংবদন্তি মাইকেল জর্ডান। 

তালিকায় ১৯২ মিলিয়ন ডলার নিয়ে তিনে পর্তুগীজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো আর ১৬৭ মিলিয়ন ডলার নিয়ে ছ’য়ে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

বিশ্বের কোন খেলোয়াড়ের বেতন অথবা তাদের ধন-সম্পতির পরিমান জানার আগ্রহ আছে অনুসারীদের। তাই প্রথম ১০ জনের এক তালিকা প্রকাশ করেছেন বাডেনহাউসেন। 

তালিকার শীর্ষে রয়েছেন জর্ডান। এখন পর্যন্ত তার আয় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪১ হাজার ২০০ কোটি টাকা। ক্যারিয়ারে সমান ছটি করে চ্যাম্পিয়নশিপ ও এনবিএ ফাইনাল এমভিপিএস, পাঁচটি লিগ এমভিপিএস ও ১০ গোল করার কীর্তি রয়েছে ৬১ বছর বয়সী জর্ডানের।

দ্বিতীয় স্থানে তারই স্বদেশী টাইগার উডস। সর্বকালের সেরা এই গলফারের আয় ২৬৬ মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ২৯ হাজার ২২০ কোটি টাকা। 

তৃতীয় নম্বরে অবস্থানকারী রোনালদো ৫ বার ব্যালন ডি অর জিতেছেন। তার শিরোপা ৩৩টি।

তালিকার ৪ নম্বরে প্রয়াত গলফার আর্নল্ড পালমারের আয় ১৭৬ মিলিয়ন ডলার। একই অর্থ আয় করে ৫ নম্বরে যুক্তরাষ্ট্রের বাস্কেটবল খেলোয়াড় লিব্রন জেমস।

সমান ১৬৭ মিলিয়ন আয় করে যুক্তরাষ্ট্রের সাবেক গলফার জ্যাক নিকোলাসের সঙ্গে যৌথভাবে ৬ নম্বরে আছেন লিওনেল মেসি। এছাড়া মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামির অন্যতম মালিক ও সাবেক ইংলিশ তারকা ফুটবলার ডেভিড বেকহ্যামের অবস্থান ৮ এ। তার আয় ১৫ বিলিয়ন।

এদিকে ১৪৯ মিলিয়ন ডলার আয় করে তালিকার ৯ এ অবস্থান সাবেক টেনিস তারকা রজার ফেদেরার। আর ১৪৮ মিলিয়ন নিয়ে তালিকার ১০ এ অবস্থান বক্সার ফ্লয়েড মেওয়েদারের।
 

Link copied!