• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

ইবাদতের জোড়া শিকার, আবার চাপে আয়ারল্যান্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০৪:০৬ পিএম
ইবাদতের জোড়া শিকার, আবার চাপে আয়ারল্যান্ড
ছবি: ওয়ালটন

হাসান মাহমুদের তোপে প্রথম ১০ ওভারের মধ্যে চার উইকেট হারিয়ে রীতিমতো ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল আয়ারল্যান্ড। হাসানের তিন উইকেটের পাশাপাশি তাসকিন নিয়েছিলেন এক উইকেট। এরপর লকরন টেকর ও কার্টিস ক্যাম্পার মিলে প্রাথমিক চাপ সামলে আইরিশদের রানের চাকা সচল করেছিলেন।

কিন্তু এরপর ইবাদতের জোড়া ধাক্কায় আবারও খাঁদের কিনারায় চলে গিয়েছে দলটি। ইনিংসের ১৯তম ওভারের পঞ্চম বলে টেকরকে ফিরিয়ে প্রথমে প্রতিরোধ ভাঙেন তিনি। পরের বলে জর্জ ডকরেলকে ফিরিয়ে আবারও আইরিশদের চাপে ফেলে দেন এই ডানহাতি পেসার। 

এর আগে শুরু থেকেই একপ্রান্তে হাসান ও অন্যপ্রান্তে তাসকিন আহমেদ বল হাতে আগুন ঝড়িয়েছেন। আর তাতে বারবার খেই হারিয়েছেন আইরিশ ব্যাটাররা। ইনিংসের নবম ওভারে দ্বিতীয় উইকেট হারায় সফরকারীরা।

ওভারের প্রথম বলে আরেক আইরিশ ওপেনার পল স্টার্লিংকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন হাসান মাহমুদ। দলীয় ২২ রানে ফেরার আগে তার সংগ্রহ ছিল মাত্র সাত রান।

দুই বলের ব্যবধানে হাসানের তৃতীয় শিকার হন হ্যারি টেক্টর। এবারও লেগ বিফোরে ফাঁদে ফেলেন এই ডানহাতি পেসার। প্রথমে বোলার হাসানই নিশ্চিত ছিলেন না বল আগে ব্যাটে লেগেছে না প্যাডে। এরপর সময় নিয়ে রিভিউ নেন অধিনায়ক তামিম।  রিভিউ নেওয়ার পর উইকেট শিকারের উল্লাসে মাতে টাইগাররা।

পরের ওভারেই আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু ব্যালবার্নিকেও ফিরিয়ে দেন তাসকিন। ডানহাতি এই পেসার লেন্থ বুঝতে না পেরে ব্যালবার্নি ক্যাচ দেন স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তকে।

এরপর প্রতিরোধ গড়ার চেষ্টা করেন কার্টিস ক্যাম্পার ও লকরান টেকর। ইনিংসের ১৪তম ওভারে ইবাদত হোসেনকে তিন চার হাঁকিয়ে স্কোরের গতি সাবলিল করেন লকরন টেকর। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ৭৫ রান। কার্টিস ক্যাম্পার ব্যাটিং করছেন ২৩ রান। অন্যপ্রান্তে নতুন ব্যাটার হিসেবে এসেছে ম্যাকবার্নি।  

Link copied!