• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

পিসিবিতে যুক্ত হলেন ইনজামাম-মিসবাহ-হাফিজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ১২:৫২ পিএম
পিসিবিতে যুক্ত হলেন ইনজামাম-মিসবাহ-হাফিজ
ফাইল ছবি

আবারও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হলেন মিসবাহ উল হক। তবে এবার আসছে নতুন রূপে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টেকনিক্যাল কমিটির প্রধান করা হয়েছে সাবেক এই ব্যাটসম্যান ও কোচকে। কমিটিতে তার সঙ্গী আরও দুই সাবেক ব্যাটসম্যান ইনজামাম উল হক ও মোহাম্মদ হাফিজ।

গত সপ্তাহে পিসিবি একটি হাই প্রোফাইল টেকনিক্যাল কমিটি গঠনের ঘোষণা দিয়েছিল। এই কমিটি ক্রিকেট সংক্রান্ত বিষয়ে পরামর্শ দেবে বোর্ড প্রধানকে। বুধবার (২ আগস্ট) কমিটিতে সাবেক তিন ক্রিকেটারকে নিয়োগ দেয়ার কথা এক বিবৃতি দিয়ে জানায় পিসিবি।

এই নতুন কমিটিকে বেশ ক্ষমতা দেয়া হয়েছে। সামগ্রিক ঘরোয়া কাঠামো, সময়সূচি, প্লেয়িং কন্ডিশন, জাতীয় নির্বাচক কমিটি নিয়োগ, জাতীয় দলের কোচ নিয়োগ, কেন্দ্রীয় ও ঘরোয়া চুক্তি থেকে শুরু করে আম্পায়ার, রেফারি এবং কিউরেটরদের উন্নয়নের পরিকল্পনা নিয়েও পরামর্শ দেবে মিসবাহর নেতৃত্বাধীন কমিটি।

শুধু তাই নয়, এই কমিটির ক্রিকেট বিশেষজ্ঞদের আমন্ত্রণ জানানোর ক্ষমতাও থাকবে এবং নিয়মিতভাবে পিসিবি ম্যানেজমেন্ট কমিটির প্রধানকে রিপোর্ট করবে বলেও জানানো হয় বিবৃতিতে।

 এর আগে পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন মিসবাহ উল হক। ২০২১ সালে সেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি।   আর অতীতে প্রধান নির্বাচক হিসেবে কাজ করেছেন আরেক সাবেক অধিনায়ক ইনজামামও।

Link copied!