• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

মেসির ক্লাবে নয়, ইনিয়েস্তা যাচ্ছেন আরব আমিরাতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০৬:৫৯ পিএম
মেসির ক্লাবে নয়, ইনিয়েস্তা যাচ্ছেন আরব আমিরাতে
ফাইল ছবি

বার্সেলোনার অধ্যায় শেষ করে জাপানে পাড়ি জমিয়েছিলেন স্পেনের মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। এরপর সেখানে কাটান ৫ মৌসুম। কিছুদিন আগেই জাপানের ক্লাব ভিসেল কোবেকে বিদায় জানান ৩৯ বছর বয়সী এই তারকা ফুটবলার। ধারণা করা হচ্ছিলো, মেসির সঙ্গে যুক্তরাষ্ট্রে পুনর্মিলন হবে ইনিয়েস্তার। তবে তেমনটা আর হচ্ছে না।

বার্সেলোনায় মেসির সঙ্গে দারুণ এক জুটি গড়েছিলেন স্প্যানিশ গ্রেট ইনিয়েস্তা। তবে ১৭ বছর বার্সেলোনাতে কাটানোর পর ক্লাবটিকে বিদায় জানিয়ে জাপানের ক্লাব ভিসেল কোবেতে যোগ দেন তিনি। ধারণা করা হচ্ছিলো, মেসি ইন্টার মায়ামিতে যোগ দেয়ায় আবারও তাদের পুনর্মিলন হবে। কারণ, মেসির জন্যই বার্সেলোনা ছেড়ে বুসকেটস ও আলবা মায়ামিতে যোগ দিয়েছেন। তবে সেটা হচ্ছে না।

জানা গেছে, সংযুক্ত আরব আমিরাতের ক্লাব এমিরেটস এফসিতে যোগ দিচ্ছেন ইনিয়েস্তা। ক্লাবটির সঙ্গে আগামী বছরের জুন পর্যন্ত চুক্তি করবেন সাবেক বার্সেলোনার এই ফুটবলার।

মেসির সঙ্গে ইনিয়েস্তার যোগসূত্র শুরু হয়ে ২০০৪ থেকে। এরপরের ১৬ বছর এই দুই তারকা ফুটবলারের মধ্যে ভালো একটা বন্ধন সৃষ্টি হয়। মেসির সঙ্গে বার্সেলোনার হয়ে ট্রেবলসহ প্রায় সকল ট্রফিই জিতেছেন ইনিয়েস্তা। আর মেসি মায়ামিতে যাওয়ার পর যখন জাপানিজ ক্লাবকেও ইনিয়েস্তা বিদায় বলে দেন তখন সবাই ভেবে নিয়েছিল, আবারও পুনর্মিলন হচ্ছে এই দুই তারকার। তবে সেটা আর হচ্ছে না।

জাপানিজ ক্লাব ভিসেল কোবের হবে পাঁচ মৌসুমে ১৩৪টি ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা। গোল করেছেন ২৬টি। জিতেছেন ২০১৯ সালের এমপেরর কাপ ও ২০২০ সালের জাপানিজ সুপার কাপ।

Link copied!