• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৫, ২০২৩, ০১:০০ পিএম
ফুটবলকে বিদায় জানালেন ইব্রাহিমোভিচ

বয়স ৪২ ছুঁই ছুঁই। কয়েক দিন আগেও জানিয়েছিলেন, এখনো খেলা চালিয়ে যেতে চান। তবে এবার ফুটবলকে বিদায় জানিয়ে দিলেন লাতান ইব্রাহিমোভিচ। নিজের বুট জোড়াকে তুলে রাখবেন এই সুইডিশ তারকা। ভক্তরা চরমভাবে মিস করবেন ফুটবলের স্বঘোষিত ‘অতি মানবকে’।

রোববার (৪ জুন) সান সিরোতে এসি মিলান ও হেলাস ভেরানার মধ্যকার ম্যাচের শেষে বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন ইব্রা। এ সময় সমর্থকদের সামনে আবেগ আপ্লুত হয়ে পড়েন এই ফরোয়ার্ড।

এসি মিলানের সঙ্গে এ মাসেই চুক্তি শেষ হতে যাচ্ছে ইব্রার। তাই রোববার রাতের ম্যাচটিই ক্লাবের হয়ে তার শেষ ম্যাচ ছিল। চোটের কারণে পেশাদার ফুটবলকেই বিদায় জানিয়ে দিলেন সুইডিশ তারকা।

১৯৯৯ সালে নিজ দেশের ক্লাব মালমো এফসি দিয়ে ক্যারিয়ার শুরু করেন ইব্রা। এরপর আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সালোনা, পিএসজি, এল এ গ্যালাক্সির মতো নামীদামি ক্লাবে খেলেছেন তিনি। ৯৮৮ ম্যাচে ৫৭৩ গোল করেছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্সা তারকা। ২০২০ সালে এসি মিলানে যোগদান করে এই ক্লাবেই ফুটবল থেকে বিদায় নিলেন এই তারকা। যদিও ২০১০-১১ মৌসুমে ধারে খেলেছিলেন এই ক্লাবে। ইতালিয়ান ক্লাবটির হয়ে ১৬৩ ম্যাচে গোলও করছেন ৯৩টি।

বিদায়বেলায় এসি মিলান সমর্থকের সামনে চোখ ছলছল করছিল ইব্রার। ভক্তদের উদ্দেশে ইব্রা বলেন, “যখন আমি প্রথম মিলানে এসেছিলাম, তখন আপনারা আনন্দ দিয়েছিলেন। দ্বিতীয়বার আপনারা ভালোবাসা দিলেন। আমার হৃদয়ের অন্তস্তল থেকে আপনাদের ধন্যবাদ জানাই।” ইব্রা আরও বলেন, “আপনারা আমাকে দুই হাত খুলে স্বাগত জানিয়েছিলেন, আমাকে আমার বাড়ি (মিলান) অনুভব করিয়েছেন।”  

ফুটবল থেকে বিদায় নিলেও মিলান সমর্থকদের যে ভুলে যাবেন না ইব্রা, তা উল্লেখ করেন। মিলানের ভক্তদের ভালোবাসায় সিক্ত করে ইব্রা বলেন, “আমি আজীবন মিলানের ভক্ত থাকব। ফুটবলকে বিদায় জানাচ্ছি, আপনাদের নয়।”

Link copied!