• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

আশা করেছিলাম লিটন আরেকটি সুযোগ পাবে: সুজন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ০৩:০২ পিএম
আশা করেছিলাম লিটন আরেকটি সুযোগ পাবে: সুজন
ছবি: সংগৃহীত

আইপিএলে দুঃস্বপ্নের অভিষেক হয়েছে লিটন কুমার দাসের। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে প্রথম ম্যাচে ব্যাট হাতে চার রানের পর উইকেটকিপিংয়ে জোড়া স্টাম্পিং মিস করেন তিনি। এরপর আর একাদশে জায়গা হয়নি তার।

এদিকে লিটনকে আইপিএলে বসে থাকতে দেখে ভালো লাগছে না বিসিবি পরিচালক খালেদ মাহমদু সুজনের। সুযোগ পেলে লিটন নিজের সামর্থ্য দেখাবে বলে মনে করেন তিনি।

বৃহস্পতিবার হোম অফ ক্রিকেটে সুজন বলেন, “কষ্টের জায়গা তো অবশ্যই। লিটন যে মানের খেলোয়াড় সে জায়গা থেকে...ওর জন্যও চাপের ম্যাচ ছিল। যত বড় খেলোয়াড়ই হোক আইপিএলে তার প্রথম ম্যাচ। চাপের ব্যাপার তো ছিলই। আশা করেছিলাম আবার সুযোগ পাবে। আমরা জানি সুযোগ পেলে সে নিজেকে মেলে ধরতে পারবে, সে ওই মানের খেলোয়াড়ই।”

তিনি আরও বলেন, “এটা বাংলাদেশ বলেই কি না বা অন্য কোনো কারণ কি না সেটা আমি জানি না। কম্বিনেশনের ব্যাপারও থাকতে পারে। এখন যে ছেলেটা ওপেন করছে, কিপিং করছে ওদের লোকাল। হয়তো এ কারণে একজন বিদেশি বেশি নিয়ে নামতে পারছে তারা। আশা করি লিটন আবার সুযোগ পাবে এবং নিজেকে মেলে ধরতে পারবে। কিন্তু কষ্টের জায়গাতো অবশ্যই। লিটন বসে আছে দেখতে ভালো লাগে না সত্যি কথা।”

এদিকে কয়েক মাসের ব্যবধানে পাশের দেশ ভারতে বিশ্বকাপ খেলতে নামবে বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরিয়ান রিয়াদের এবার দলে থাকা নিয়েই রয়েছে শঙ্কা। বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের মতো শঙ্কা নয় বিশ্বকাপ দলেই থাকছেন না রিয়াদ।

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে সুজন বলেন, “রিয়াদ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ক্রিকেটার অবশ্যই। বাংলাদেশ দলকে সে অনেক ম্যাচ জিতিয়েছে। কিন্তু যদি আমি সত্যি বলি, যেহেতু ও জাতীয় দলে নেই, আমি যেভাবে দেখছি, রিয়াদকে আমি বিশ্বকাপে দেখছি না। কারণ যদি তাকে বিশ্বকাপে দেখতাম এই সিরিজগুলোতে থাকতো। হয়তো হৃদয় ভালো করছে, আফিফও এখন দলে নেই। তারপরও সুপার লিগের ম্যাচগুলোতে রিয়াদ নিজেকে কীভাবে মেলে ধরে সেটাও দেখার বিষয়।”

Link copied!