• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

শচীনের ১০০ সেঞ্চুরি যেভাবে ছোঁবেন কোহলি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০৫:৩০ পিএম
শচীনের ১০০ সেঞ্চুরি যেভাবে ছোঁবেন কোহলি!

ভারতের সাবেক তারকা শচীন টেন্ডুলকার শততম সেঞ্চুরির মালিক। ধরেই নেওয়া হয়েছিল, ভারতের আরেক তারকা ব্যাটার বিরাট কোহলি অনায়াসেই শচীনের রেকর্ড ছুঁয়ে ফেলবেন। তবে পাকিস্তানের সাবেক তারকা বোলার শোয়েব আখতার মনে করেন শচীনের রেকর্ড ছুঁতে কোহলির উচিত টি-টোয়েন্টি ছেড়ে দেওয়া।

পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব বিশ্বাস করেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার কোহলির উচিত টি-টোয়েন্টি ছেড়ে দেওয়া এবং ওয়ানডে ও টেস্ট সংস্করণে পুরোপুরি মনোনিবেশ করা। যাতে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে শচীন টেন্ডুলকারের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন।

উল্লেখযোগ্যভাবে, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে কোহলি একটিও টি-টোয়েন্টি ম্যাচ খেলেনি এবং এটাই ধারণা করা হয় যে,  বিসিসিআই ভবিষ্যতে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডের জন্য তাকে এবং রোহিত শর্মাকে বিবেচনা করবে না।

বিরাটের সেঞ্চুরির সংখ্যা দাঁড়িয়েছে ৭৫। তিনি শচীনের সেঞ্চুরির সেঞ্চুরি রেকর্ড ছাড়িয়ে যেতে ২৬ টন দূরে রয়েছেন।

শোয়েব বলেন, “একজন ক্রিকেটার হিসেবে আপনি যদি আমাকে প্রশ্ন করেন, আমি মনে করি তার কেবল টেস্ট এবং ওয়ানডে সংস্করণে থাকা উচিত। টি-টোয়েন্টি অনেক শক্তির খেলা। তিনি টি-টোয়েন্টিতে ভালো সময় পার করতে চান। এটা ভালো লেগেছে। কিন্তু তার শরীরকেও বাঁচাতে হয়। এখন তার বয়স কত? ৩৪, ঠিক? সহজেই তিনি প্রায় ৬ থেকে ৮ বছর খেলতে পারেন। যদি তিনি আরও ৩০-৫০টি টেস্ট ম্যাচ খেলেন, আমি নিশ্চিত যে সেই টেস্ট ম্যাচে ২৫টি সেঞ্চুরি করা তার পক্ষে কঠিন হবে না।"

Link copied!