• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মাদক সেবনের শাস্তি শেষে খেলায় ফিরলেন মাধভেরে ও মাভুতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৬:৩৫ পিএম
মাদক সেবনের শাস্তি শেষে খেলায় ফিরলেন মাধভেরে ও মাভুতা
ওয়েসলি মাধভেরে ও ব্র্যান্ডন মাভুতা। ছবি : সংগৃহীত

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড ওয়েসলি মাধভেরে ও ব্র্যান্ডন মাভুতাকে মাদক সেবনের কারণে ৪ মাসের জন্য নিষেধাজ্ঞা দিয়েছিল। অবশেষে সেই নিষেধাজ্ঞা কাটিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার অনুমতি পেল তারা।

ডিসেম্বরে ইন-হাউস ডোপ টেস্টের সময় তাদের দুজনেরই নিষিদ্ধ ওষুধের জন্য ইতিবাচক প্রমাণিত পাওয়া যায়। এর পরে দুই ক্রিকেটারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। মাধভেরে ও মাভুতাকে তাদের পুনর্বাসনের অংশ হিসাবে হাই পারফরম্যান্স প্রোগ্রামের অংশ হতে নির্দেশ দেওয়া হয়েছিল।

২০২৪ সালের জানুয়ারি থেকে শুরু করে তিন মাসের জন্য তাদের নিষিদ্ধ করার পাশাপাশি তাদের বেতনের ৫০ শতাংশ জরিমানাও করা হয়েছিল। দুই খেলোয়াড়ই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর পরিচালিত ওষুধ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। মাধভেরে এবং মাভুতা শেষবার জিম্বাবুয়ের হয়ে ২০২৩ সালের ডিসেম্বরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে খেলেছিলেন। জানুয়ারিতে তাদের সাসপেনশনের আগে, তারা যথাক্রমে ম্যাশোনাল্যান্ড ঈগলস এবং মিড ওয়েস্ট রাইনোসের হয়ে লোগান কাপে একটি করে ম্যাচ খেলেছিলেন।

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক গিভমোর মাকোনি এক বিবৃতিতে বলেছেন, ‘মাধভেরে ও ব্র্যান্ডনকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। যেহেতু দুজনেই পুনর্বাসন করেছেন এবং ড্রাগ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আরও গুরুত্বপূর্ণ, উভয় খেলোয়াড়ই তাদের ভুল স্বীকার করেছেন এবং পরিষ্কার থাকার প্রতিশ্রুতি দিয়েছেন এবং ক্রিকেটার হিসাবে তাদের খুব প্রতিশ্রুতিশীল ক্যারিয়ারে মনোনিবেশ করবেন।’

Link copied!