• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

নেদারল্যান্ডসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হ্যাটট্রিক স্টার্কের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১, ২০২৩, ১১:৪৬ এএম
নেদারল্যান্ডসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হ্যাটট্রিক স্টার্কের
অস্ট্রেলিয়া পেসার মিচেল স্টার্ক। ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপ আসলেই মিচেল স্টার্ক ভয়ানক রূপ ধারণ করে। গত দুই বিশ্বকাপে ১৮ ম্যাচ ৪৯ উইকেট নিয়েছেন এই পেসার। এবার ভারত মাটিতে বিশ্বকাপেও আগ্রাসী ভাব ধরে রেখেছে স্টার্ক। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। যদিও প্রস্তুতি ম্যাচ হওয়ার কারণে তার নামের পাশে এই হ্যাটট্রিক রেকর্ড বইয়ে লিখা থাকছে না।

বেশকিছু দিন ধরেই স্টার্ক ইনজুরির কারণে দলে আসা যাওয়ার মধ্যে রয়েছেন। সবশেষ ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই ওয়ানডেতে খেলেননি বাঁহাতি এ পেসার। মাঠে ফেরেন রাজকোটে সিরিজের তৃতীয় ওয়ানডে দিয়ে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে বৃষ্টির কারণে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া খেলে মাত্র ২৩ ওভার। এর মধ্যেই সাত উইকেট হারিয়ে অজিরা সংগ্রহ করে ১৬৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে স্টিভেন স্মিথের ব্যাটে। ইনিংস উদ্বোধনে নামা এই ব্যাটার ৪২ বলে ৫৫ রান করেন।

এছাড়া ক্যামেরন গ্রিন ৪ চার ও ১ ছক্কায় ২৬ বলে ৩৪ ও মিচেল স্টার্ক ২২ বলে ২৪ রান করেন। ডাচদের পক্ষে দুটি করে উইকেট নেন ভাস ডি লিডে, লগান ভ্যান ভিক ও রোলেফ ভ্যান ডার মারউই। বাকি একটি উইকেট ছিল সারিজ আহমেদের।  

রান তাড়া করতে নামা নেদারল্যান্ডসের প্রথম দুই উইকেট স্টার্ক নেন প্রথম ওভারের শেষ দুই বলে। ম্যাক্স ও ডাউড তার বলে ফেরেন রানের খাতা না খুলে, এলবিডব্লিউ হন তিনি। এরপর বারেসি হন বোল্ড। নিজের হ্যাটট্রিক স্টার্ক পূর্ণ করেন তৃতীয় ওভারের প্রথম বলে। ভাস ডি লেডেকেও বোল্ড করেন এই অজি পেসার।

এরপর আরও তিন উইকেট হারিয়ে ৮৪ রান করলে ১৪ ওভার দুই বল খেলা হওয়ার পর আবারও ম্যাচে বৃষ্টির হানা। তাতেই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। কলিন আকারম্যানের ব্যাটে থেকে অপরাজিত ৩৭ বলে সর্বোচ্চ ৩১ রান আসে। এর বাইরে ডাচদের পক্ষে দুই অঙ্কের ঘরে পৌঁছানো স্কট এডওয়ার্ডস করেন ১০ বলে ১৪ রান।  

Link copied!