• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ভেনেজুয়েলার কাছে হারলো ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৫:২৫ পিএম
ভেনেজুয়েলার কাছে হারলো ব্রাজিল
ব্রাজিলের বিপক্ষে ভেনেজুয়েলার গোল। ছবি: সংগৃহীত

বিশ্বের অন্যতম শক্তিশালী ফুটবল দল ব্রাজিল। প্যারিস অলিম্পিক ফুটবলে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে টানা তিন জয়ে দ্বিতীয় রাউন্ডও (মূল বাছাইপর্ব) নিশ্চিত করে তারা আগেই। কিন্তু নিয়ম রক্ষার ম্যাচে নেমে অপেক্ষাকৃত দূর্বল দল ভেনেজুয়েলার কাছে হেরে গেল ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলটি। 

শুক্রবার ভোরে এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে ভেনেজুয়েলার মুখোমুখি হয় সেলেসাওরা। ম্যাচে ভেনেজুয়েলা ৩-১ গোলে হারিয়েছে ফুটবল পরাশক্তি ব্রাজিলকে। ম্যাচ হারলেও ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এই পর্ব শেষ করেছে ব্রাজিল।

ব্রাজিলের জন্য নিয়মরক্ষার হলেও ভেনেজুয়েলার জন্য ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। জয় ছাড়া বিকল্প ছিল না তাদের হাতে। জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়েছে ভেনেজুয়েলারও।

ম্যাচের দশম মিনিটেই লিড নেয় ভেনেজুয়েলা। তেলাস্কো সেগোভিয়ার গোল করেন। এরপর ৩১ মিনিটে আবারও গোলের দেখা পান সেগোভিয়া। তার জোড়া গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা। 

বিরতির পর নিজেদের জালে নিজেরা বল জড়িয়ে আরও পিছিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৫৫ মিনিটে রিকেলমে নিজেদের জালে বল জড়ান। ফলে ৩-০ গোলে এগিয়ে যায় ভেনেজুয়েলা। ম্যাচের ৯০ মিনিটে ব্রাজিলের হয়ে সান্তনাসূচক গোলটি করেন আলেক্সান্ডার।

অলিম্পিক বাছাইয়ের নিয়ম অনুযায়ী, ‘এ’ ও ‘বি’ এই দুই গ্রুপ থেকে দুটি করে চারটি দল উঠবে বাছাইপর্বের চূড়ান্ত পর্বে। সেখান থেকে শীর্ষ দুটি দল সুযোগ পাবে ২০২৪ প্যারিস অলিম্পিকে। ‘এ’ গ্রুপ থেকে চূড়ান্তপর্বে পা রেখেছে ব্রাজিল ও ভেনেজুয়ালে এবং ‘বি’ গ্রুপ থেকে আর্জেন্টিনা ও প্যারাগুয়ে। 
 

Link copied!