• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জিম্বাবুয়ে সিরিজের জন্য নিশ্চিত সৌম্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২৪, ০৬:৩৬ পিএম
জিম্বাবুয়ে সিরিজের জন্য নিশ্চিত সৌম্য
সৌম্য সরকার। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটার সৌম্য সরকার। কিন্তু প্রায়ই তিনি ফর্মহীনতা কিংবা ইনজুরির কারণে থাকেন দলের বাইরে। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার। হাঁটুর সঙ্গে কাঁধেও আঘাত পান তিনি। সেই ম্যাচে তার কনকাশন হিসেবে ওপেনিংয়ে নামেন তানজিদ তামিম, খেলেন ৮১ বলে ৮৪ রানের ইনিংস।

এরপর ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলা হচ্ছে না তার। আগামী মে মাসে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে জিম্বাবুয়ে। সেই সিরিজেও সৌম্যের খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা। তবে চোট কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলতে পারবেন তিনি।

বিসিবির একজন চিকিৎসক জানান, তিন সপ্তাহ পর সৌম্যর চোটাক্রান্ত হাঁটু পরখ করে দেখা হবে। দুই সপ্তাহ পুনর্বাসন শেষে খেলায় ফিরতে পারবেন বাঁহাতি এ অলরাউন্ডার। অর্থাৎ জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারবেন সৌম্য। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ মে মাসের ৩ তারিখ।

ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। একই ভেন্যুতে ৫ ও ৭ মে হবে পরের দুটি ম্যাচ। সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ঢাকায়। ১০ এবং ১২ মে হবে এই ম্যাচ দুইটি। সিরিজে অংশ নিতে এপ্রিলের ২৮ তারিখ বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে।

 

Link copied!