• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবলার হিউতেমার প্রেমিক বেসবল তারকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ০৭:২০ পিএম
ফুটবলার হিউতেমার প্রেমিক বেসবল তারকা
জুলিও রডরিগেজের সঙ্গে জর্ডিন হিউতেমা। ছবি: সংগৃহীত

১৫ বছর বয়সে জাতীয় দলে যদি কেউ অভিষেক করে চমকে দেন তিনি হলেন জর্ডিন হিউতেমা। অভিষেকের একবছরের মধ্যেই তিনি গোল করে শিরোনামে চলে আসেন। কানাডার এই মহিলা ফুটবলারের ব্যক্তিগত জীবনও অনেক ঘটনাবহুল ও মজার। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমও সক্রিয়। 

২০১৭ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বায়ার্ন মিউনিখের ফুটবলার কানাডার আনফোনসো ডেভিসের সঙ্গে হিউতেমার গভীর প্রেমের সম্পর্ক ছিল। ২০২২ সালের মে মাসে তাদের সম্পর্ক ভেঙে যায়। এরপর তিনি বেসবল তারকা খেলোয়াড় জুলিও রডরিগেজের সঙ্গে সম্পর্ক গড়েন। বর্তমানে বহাল রয়েছে সেই সম্পর্ক।

১৬ বছর বয়সে প্রথম আন্তর্জাতিক গোলের পর ভবিষ্যতের তারকা হিসেবে নিজেকে প্রমাণ করেন হিউতেমা। আবার হিউতেমা ক্লাব ফুটবলে খেলেন ওএল রেজিন দলের হয়ে।

২০২০ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকে কানাডা মহিলা দল সোনা জেতে। এটা ছিল কানাডার মহিলা ফুটবল দলের প্রথম অলিম্পিক সোনা। সেই দলের সদস্য ছিলেন তিনি।

মাত্র ৪ বছর বয়স থেকে ফুটবল খেলা শুরু করেন হিউতেমা। চিকিওয়াক এফসি থেকে তিনি ফুটবল খেলা শুরু করেন। তিনি রোসাডেন মিডল স্কুলের হয়েও ফুটবল খেলেছিলেন।

২০১৮ সালে তিনি ওমেন্স প্রিমিয়ার সকার লিগের ক্লাব টিএসএস এফসি রোভার্সের হয়ে খেলা শুরু করেন। এরপর তিনি ২০১৯ সালে যোগ দেন  ফ্রান্সের প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) দলে। পিএসজি ২০১৭ সাল থেকে তাকে দলে নেওয়ার চেষ্টা করে অবশেষে সফল হয়। ২০২২ সালে তিনি পিএসজি ছাড়েন।

২০১৭ সাল থেকে তিনি কানাডার সিনিয়র দলের হয়ে খেলছেন। এখনও পর্যন্ত তিনি ৭৩ টা ম্যাচ খেলে ১৮টা গোল করেছেন। কানাডার হয়ে অনূর্ধ্ব ১৫, ১৭, ২০ দলে খেলেছেন।

হিউতেমার ফুটবল দক্ষতার কাহিনীর সঙ্গে সবখানে ছড়িয়ে গেছে তার প্রেমের গল্পগুলো। 
 

Link copied!