• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অবশেষে জয় পেল সিলেট, চতুর্থ হার ঢাকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪, ০৬:৩৭ পিএম
অবশেষে জয় পেল সিলেট, চতুর্থ হার ঢাকার
টানা পাঁচ হারের পর সিলেটের জয়, উচ্ছ্বাসটা তো এমনই হবে। ছবি: সংগৃহীত

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট আসরে ব্যাটিং ব্যর্থতায় যেন চাপা পড়েছিল সিলেট স্ট্রাইকার্স। টানা পাঁচ হারের পর শুক্রবার নিজেদের ষষ্ঠ ম্যাচে সেই ব্যর্থতা বেশ কমে গেছে তাদের। তারই পথ ধরে টানা পাঁচ হারের পর অবশেষে জয়ের স্বপ্নপূরণ হয়েছে সিলেটের। 

সিলেট স্টেডিয়ামে শুক্রবারের ম্যাচটিতে ১৫ রানে দূরন্ত ঢাকাকে হারিয়েছে স্বাগতিকরা। সিলেটের ৮ উইকেটে ১৪২ রানের জবাবে ঢাকা ৯ উইকেটে ১২৭ রান করে। 

রান তাড়ায় শুরুতেই বিপর্যয়ে পড়ে ঢাকা। সাইম আইয়ুব ফেরেন মাত্র ১৩ রানে। দলীয় ১৯ রানে নাঈম শেখ (২) আউট হন। দুজনকেই ফিরিয়েছেন জিম্বাবুয়ের এনগারাবা। এরপর সাইফ হাসান ১৭, অ্যালেক্স রস ২০, গুলবাদিন নাইব ১২, ইরফান শুক্কুর ৪ ও অধিনায়ক মোসাদ্দেক ১১ রান করে আউট হন। তবে বোলার তাসকিন আহমেদ মাত্র ১১ বলে ৬টি বাউন্ডারিতে দলের সর্বোচ্চ ২৭ রান করে চমক দেখান। 

সিলেটের এনগারাবা ৪টি উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন। এছাড়া রেজাউর রহমান রাজা ২টি এবং নাইম হাসান ও বেনি হাওয়েল ১টি করে শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাটে নেমে ঢাকার পেসার শরিফুলের দাপুটে বোলিংয়ে দিশেহারা হয়ে পড়ে সিলেট। ১৩ রান তুলতেই টপ অর্ডারের তিন ব্যাটারের বিদায় ঘটে। তবে নতুন অধিনায়ক মোহাম্মদ মিঠুনের হাফ সেঞ্চুরিতেই বড় স্কোর তুলতে সক্ষম হয় তারা।  মিঠুন ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৬ বলে করেন ৫৯ রান। সামিত প্যাটেল ৩২ বলে করেন ৩২ রান। বেনি হাওয়েল ১১ রান করে আউট হন। শেষ দিকে ৯ বলে ২১ রান করেন আরিফুল। 

ঢাকার শরিফুল ৪টি আরাফাত সানি ২টি এবং তাসকিন ও উসমান কাদির ১টি করে উইকেট পান।

 

 

 

Link copied!