• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

শেষষোলতে ম্যানসিটি-কোপেনহেগেন ও বার্সেলোনা-নাপোলি মুখোমুখি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৭:২৪ পিএম
শেষষোলতে ম্যানসিটি-কোপেনহেগেন ও বার্সেলোনা-নাপোলি মুখোমুখি
ছবি: প্রতীকী

ফুটবল চ্যাম্পিয়ন্স লিগের শেষষোলর ড্র হয়ে গেল। তাতে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগের শেষষোলতে ডেনিস চ্যাম্পিয়ন কোপেনহেগেনের বিরুদ্ধে খেলবে। কোপেনহেগেন ২০১১ সালের পর প্রথমবারের মতো নকআউট পর্বে পৌঁছেছে।

স্পেনের বার্সেলোনা খেলবে ইতালির নাপোলির বিপক্ষে। আর ইংল্যান্ডের অপর দল আর্সেনাল মুখোমুখি হবে পর্তুগালের এফসি পোর্তোর। রেকর্ড ১৪ বারের বিজয়ী স্পেনের রিয়াল মাদ্রিদ খেলবে জার্মানীর আরবি লিপজিগের সঙ্গে।  প্যারিস সেন্ত জার্মেই মুখোমুখি হবে স্পেনের রিয়াল সোসিয়েদাদের।  

ইতালির ইন্টার মিলান খেলবে স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে। নেদারল্যান্ডসের পিএসভি আইন্দহোভেন মুখোমুখি হবে জার্মানীর বরুশিয়া ডর্টমুন্ড দলের। ইতালির ল্যাজিও ও জার্মানীর বায়ার্ন মিউনিখ আরেক শেষষোলর লড়াইয়ে খেলবে।

শেষষোলর প্রথম লেগ ১৩-১৪ বা ২০-২১ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় লেগ ৫-৬ বা ১২-১৩ মার্চ অনুষ্ঠিত হয়। কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। প্রথম লেগ ৯ ও ১০ এপ্রিল এবং দ্বিতীয় লেগ ১৬ ও ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। সেমিফাইনালের জন্য ড্র অনুষ্ঠিত হবে ১৫ মার্চ। প্রথম লেগ ৩০ এপ্রিল ও ১ মে এবং দ্বিতীয় লেগ ৭ ও ৮ মে অনুষ্ঠিত হবে। ইংল্যান্ডের ওয়েম্বলিতে ১ জুন ফাইনাল অনুষ্ঠিত হবে।

 

 

 

Link copied!