• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ঢাবিতে ভর্তি হয়ে মায়ের স্বপ্ন পূরণ করলেন হৃদয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৮:২৫ পিএম
ঢাবিতে ভর্তি হয়ে মায়ের স্বপ্ন পূরণ করলেন হৃদয়
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন তাওহীদ হৃদয়। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের তরুণ তারকা তাওহীদ হৃদয়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের এই তারকা এরই মধ্যে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন জাতীয় দলের হয়েও। তার ব্যাটিংয়ে মুগদ্ধ ক্রিকেট ভক্তরা।  সম্প্রতি হৃদয় তার মায়ের একটি স্বপ্ন পূরণ করেছেন বলে জানিয়েছেন।

নিজের মায়ের স্বপ্ন অনুযায়ী, প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি হয়েছেন তিনি। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের লোক প্রশাসন বিভাগে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হয়েছেন বাংলাদেশি এই ক্রিকেটার।

খেলোয়াড় কোটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থী ভর্তি করানোর সিদ্ধান্ত নেওয়ায় এবার ওই স্বপ্নও পূরণ হলো হৃদয়ের। বুধবার তিনি ঢাবিতে ভর্তি সম্পন্ন করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়েছেন তাওহীদ হৃদয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছেন হৃদয়। ছবি : সংগৃহীত

তিনি লিখেছেন, “সকলের দোয়া ও ভালোবাসায় জীবনের আরও একটি স্বপ্ন পূরণ হলো। ছোটবেলা থেকে ক্রিকেটের সাথে থাকলেও আমার মায়ের স্বপ্ন ছিলো আমি দেশের সবচেয়ে ভালো বিশ্ববিদ্যালয়ে পড়ব। আজকে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির সকল কার্যক্রম সফলভাবে শেষ করে আমার মায়ের স্বপ্ন পূরণ করতে সফল হয়েছি।”

এরআগে,অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী হৃদয় ক্রিকেটের সঙ্গে তালমিলিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে সুযোগ পাওয়ার মতো পড়াশুনা চালিয়ে যেতে পারেননি। জাতীয় দলে খেলার স্বপ্ন পূরণ হলেও তাই প্রাচ্যের অক্সফোর্ডে পড়ার স্বপ্ন থেকে ছিটকে গিয়েছিলেন।

Link copied!